Foto

বার্সেলোনার সঙ্গে সমতায় টটেনহাম


চ্যাম্পিয়নস লিগে টটেনহাম হটস্পারের সঙ্গে ১-১ গোলে সমতা করেছে বার্সেলোনা। বার্সার হয়ে একমাত্র গোলটি করেন ডেম্বেলে। টটেনহামের গোলটি করেন লুকাস মুরা। এ ড্রয়ের পর নকআউটপর্ব নিশ্চিত করল টটেনহাম।


চ্যাম্পিয়নস লিগের নকআউটপর্ব আগেই নিশ্চিত করেছে বার্সেলোনা। হয়েছে গ্রুপসেরাও। টটেনহামের বিপক্ষে প্রথম লেগে তুলে নিয়েছে ৪-২ গোলের জয়। তাই-ই এ ম্যাচে কিছু পাওয়ার ছিল না ভালভার্দের। তবু শুরুতেই এগিয়ে যায় স্প্যানিশ জায়ান্টরাই। ন্যু ক্যাম্পে শেষ মুহূর্তে সমতায় ফেরা টটেনহাম গ্রুপ বি এর পয়েন্ট টেবিলের মারপ্যাঁচে ইন্টার মিলানকে হটিয়ে উঠে গেল নকআউটে।

লা লিগায় মেসিময় এক রাতের পর আর্জেন্টাইন তারকাকে প্রথম একাদশে খেলাননি ভালভার্দে। যদিও দ্বিতীয়ার্ধে মেসিকেই দরকার হয় দলের। প্রথম একাদশে নিয়মিত খেলোয়াড়দের বাইরে রেখে বাজিয়ে দেখতে চেয়েছিলেন ভালভার্দে। তাতে মোটামুটি সফলও হয়েছেন বলা চলে। ম্যাচের অষ্টম মিনিটেই ডেম্বেলের দুর্দান্ত গোলে এগিয়ে যায় স্বাগতিকেরা। মাঝমাঠ থেকেই একাই বল টেনে নেন বার্সেলোনার ফরাসি এই ফরোয়ার্ড। ডি বক্সে ধোঁকা দেন টটেনহামের রক্ষণের দায়িত্বে থাকা খেলোয়াড়দের। বার্সেলোনার ত্রাতা হয়ে ওঠা ডেম্বেলের নিখুঁত শটে এগিয়ে যায় কাতালানরা।
প্রথমার্ধে বেশ কিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয় টটেনহাম। দ্বিতীয়ার্ধে বলের দখল নিয়ে খেলার চেষ্টা করে ইংলিশ ক্লাবটি। তাতে এগিয়েও ছিল তারা। বেশ কয়েকবার ইংলিশদের আক্রমণে বার্সা সমর্থকদের বুকে আশঙ্কার কাঁপন ওঠে বৈকি! পচেত্তিনোর শিষ্যরা সফল হয় খেলার শেষদিকে এসে। ম্যাচের ৭৫তম মিনিটে গোল মিস করা লুকাস মুরা গোল করেন দশ মিনিট পরেই। হ্যারি কেনের বাড়ানো বল থেকে নিখুঁত শটে গোল করেন টটেনহামের ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার।

গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে পিএসভির সঙ্গে ১-১ গোলে ইন্টারের সমতায় বি গ্রুপে সমীকরণটা দাঁড়িয়েছে এমন— ছয় ম্যাচে টেটেনহাম ও ইন্টারের পয়েন্ট ৮ করে। মুখোমুখি লড়াইয়ে নিজেদের মাঠে জয় তুলে নিয়েছে দুই দলই। ব্যবধান গড়ে দিয়েছে অন্যের মাঠে গোল পাওয়া নিয়ে। প্রতিপক্ষের মাঠে গোলে এগিয়ে থাকায় ভাগ্য খোলে টটেনহামের।

Facebook Comments

" ফুটবল সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ