Foto

বার্নাব্যুতে রিয়ালকে ধসিয়ে ফাইনালে বার্সা


নতুন ফুটবলের প্রেমে পড়া কোন কচি কিংবা কাঁচা হয়তো এই রিয়ালের সমর্থন করবে না। চলতি মৌসুমে বার্সার কাছে তিন ম্যাচে নয় গোল খেয়েছে রিয়াল মাদ্রিদ। জিততে পারেনি কোন ম্যাচে। লা লিগার প্রথম দেখায় পাঁচ গোল খেয়ে উড়ে যায় তারা। আর বুধবার রাতের ম্যাচে ৩-০ গোলে রিয়ালের মাঠে এসে তাদেরকে উড়িয়ে দিয়েছে বার্সা। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে কোপা দেল রে'র ফাইনালে উঠে গেছে ভালভার্দের দল। রোনালদোবিহীন এই রিয়ালকে সমর্থন করবেন কে!।


দুর্দান্ত এই জয়ে টানা ষষ্ঠবারের মতো কোপা দেল রে’র ফাইনালে উঠল কাতালান ক্লাবটি। এছাড়া রিয়ালের মাঠে তাদের সর্বশেষ পাঁচ ম্যাচে তিন জয় নিয়ে ফিরল তারা। দলের দারুণ এই জয়ে জোড়া গোল করেছেন বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। কোচের আস্থার জবাব দিয়েছেন তিনি। ওপর গোলটি রিয়াল ডিফেন্ডার ভারানের আত্মঘাতী গোল থেকে এসেছে।

ম্যাচে অবশ্য রিয়াল মাদ্রিদ শুরুতে দারুণ কিছু আক্রমণ করে। কিন্তু তারা বার্সার জাল ভেদ করতে পারেনি। ভুল শট এবং বার্সা গোলরক্ষক টের স্টেগান দেয়ালে আটকে গেছে আক্রমণ। রিয়ালের হয়ে তরুণ ভিনিসিয়াস সর্বোচ্চ পাঁচটি শট নিয়েছেন লক্ষ্যে। কিন্তু মিস করেছেন গোলের দারুণ সুযোগগুলো। অথচ তিন গোল পাওয়া বার্সা গোলের লক্ষ্যে মোটে চারটি শট নিয়েছে। মৌসুমে যা তাদের সবচেয়ে কম গোলে শট নেওয়ার রেকর্ড।

দারুণ এই জয় পাওয়া বার্সা প্রথমার্ধে রিয়ালের জালে কোন গোল দিতে পারেনি। তারা তিন গোলই পেয়েছে দ্বিতীয়ার্ধে। ক্লাসিকো ম্যাচে এ নিয়ে শেষ ২০ ম্যাচের নয়টিতে প্রথমার্ধ গোল শূন্য শেষ হলো। বার্সেলোনা এ ম্যাচ দিয়ে বার্নাব্যুতে শেষ ১৮ ম্যাচের ১৭টিতে গোল করল।

আর সুয়ারেজের জন্য তো রিয়াল মাদিদ্র ফর্মে ফেরার প্রতিপক্ষ। তিনি ১৩ ম্যাচের মধ্যে ১১টিতে রিয়ালের বিপক্ষে গোল করেছেন। রিয়াল মাদ্রিদ যে পাঁচ ম্যাচে গ্যারেথ বেলকে দলে নিয়ে হেরেছে সবকটিতে। আগামী ৩ মার্চ বার্নাব্যুতে লা লিগা ক্লাসিকো ম্যাচে আবার মুখোমুখি হবে দু’দল। ওটি রিয়ালের জন্য লজ্জা, মান বাঁচানো কিংবা প্রতিশোধের ম্যাচ হয়ে উঠতে পারে।

Facebook Comments

" ফুটবল সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ