Foto

বহিষ্কার করলেও বিএনপি নেতাদের এমপি পদ যাবে না : আইনমন্ত্রী


আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, সংসদ সদস্য হিসেবে শপথের কারণে দল বহিষ্কার করলেও বিএনপি নেতাদের এমপি পদ যাবে না। সংবিধানের ৭০ অনুচ্ছেদ অনুযায়ী কেউ দল থেকে পদত্যাগ করলে এমপি পদ বাতিল হয়। কিন্তু এখানে দল থেকে পদত্যাগের ঘটনা নেই।


আইনমন্ত্রী গতকাল শুক্রবার নিজ নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মূলগ্রাম ইউনিয়নের চারগাছ এন. আই ভূঁইয়া ডিগ্রি কলেজের ২ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত চারতলা একাডেমিক ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে আইনমন্ত্রী বলেন, বিএনপির মহাসচিব জনগণকে এমনকি তার দলের লোকজনকেও সম্মান করতে জানেন না। জনগণের প্রতিশ্রুতি রক্ষা করতে বিএনপির একজন নির্বাচিত সংসদ সদস্য শপথ নিয়েছেন। কিন্তু বিএনপির মহাসচিব বললেন, তিনি নাকি সরকারের এজেন্সির চাপে শপথ নিয়েছেন। তারা সবকিছুতে সরকারের ছায়া খুঁজেন।

আনিসুল হক আরো বলেন, বাংলাদেশ থেকে মাদক ও জঙ্গিবাদ চিরতরে নির্মূল করা হবে। মাদক ও জঙ্গিবাদ থাকলে আমাদের সমাজ নিজের পায়ে দাঁড়াতে পারবে না। আজকে সারা বিশ্বে জঙ্গিবাদের প্রকোপ দেখা দিয়েছে। নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কায় বোমা বিস্ফোরণের মতো জঙ্গিবাদ আমরা বন্ধ করতে চাই। আমাদের দেশে এমনটি যেন না হয় সেটা আমরা চাই।

চারগাছ এন. আই ভূঁইয়া ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কায়সার ভূঁইয়া জীবন, সাবেক চেয়ারম্যান আনিসুল হক ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এম জি হাক্কানি, কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন জুয়েল।

 

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ