Foto

বর্ষবরণের অনুষ্ঠান ঘিরে থাকবে র‌্যাবের নিরাপত্তা বলয়


বাংলা বর্ষবরণের অনুষ্ঠানগুলো নিরাপদ ও নির্বিঘ্ন করতে নিরাপত্তা বলয় গড়ে তুলবে র‌্যাব। রাজধানীর রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, ঢাকা বিশ্ববিদ্যালয় ও ধানমণ্ডিসহ বিভিন্ন এলাকার অনুষ্ঠানস্থল থাকবে সিসিটিভি ক্যামেরার আওতায়। নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকাসহ দেশজুড়ে র‌্যাবের সবগুলো ব্যাটালিয়নের প্রায় সব সদস্যকে মোতায়েন করা হবে।


শুক্রবার সকালে রমনা পার্কে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে র‌্যাবের ভারপ্রাপ্ত মহাপরিচালক কর্নেল জাহাঙ্গীর আলম এসব তথ্য জানান।

জাহাঙ্গীর আলম বলেন, পহেলা বৈশাখ ঘিরে কোনো হুমকি নেই। তারপরও সব ধরনের পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত রয়েছে র‌্যাব। সম্ভাব্য নাশকতা ঠেকাতে রয়েছে বিশেষ পরিকল্পনা। বর্ষবরণের বড় বড় অনুষ্ঠানস্থল ঘিরে সার্বক্ষণিক টহল ও পর্যবেক্ষণের ব্যবস্থা থাকবে। সব অনুষ্ঠানস্থল থাকবে সিসিটিভির আওতায়। রমনা বটমূলসহ গুরুত্বপূর্ণ সব জায়গায় ডগ স্কোয়াড ও বোমা নিষ্ক্রিয়করণ দল তল্লাশি করবে। নিরাপত্তার সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণের জন্য থাকবে নিয়ন্ত্রণ কক্ষ, বড় অনুষ্ঠানস্থলে মেডিকেল টিম ও ইভটিজিং রোধে ভ্রাম্যমাণ আদালত। রমনা বটমূলের পাশে বৃদ্ধ, নারী ও শিশুদের বিশ্রামের জন্য থাকবে বৈশাখী লাউঞ্জ।

র‌্যাবের এই শীর্ষ কর্মকর্তা আরও জানান, পহেলা বৈশাখ ঘিরে এরই মধ্যে গোয়েন্দা তথ্য সংগ্রহের কার্যক্রম শুরু হয়েছে, অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত তা চলবে। সব গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা হবে।

এ সময় র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসান বলেন, রমনা বটমূলসহ সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক ও ঢাবি এলাকায় কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত বিশেষ নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

 

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ