Foto

বর্তমান সরকারের আমলে দেশের সর্বত্র ব্যাপক উন্নয়ন হয়েছে


‘আমাদের দেশের মানুষ খুব সহজ, সরল ও ধর্ম বিশ্বাসী। তাই ধর্মের নামে তাদেরকে বিভ্রান্ত করা খুব সহজ। কেউ যাতে তাদের বিভ্রান্ত করতে না পারে, সেদিকে খেয়াল রাখতে হবে।’ বর্তমান সরকারের আমলে দেশের সর্বত্র ব্যাপক উন্নয়ন হয়েছে জানিয়ে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ‘এসব উন্নয়নের কথা দেশের মানুুষের কাছে গিয়ে বলতে হবে। দেশটাকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনেক আশা, অনেক স্বপ্ন। তার স্বপ্নগুলোকে দেশের সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে হবে।’ ২২ সেপ্টেম্বর, শনিবার দুপুরে নীলফামারীর সৈয়দপুর সরকারি কলেজ চত্বরে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।


সৈয়দপুর কলেজ সরকারি হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানাতে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, আমাদের দেশের মানুষ খুব সহজ, সরল ও ধর্ম বিশ্বাসী। তাই ধর্মের নামে তাদেরকে বিভ্রান্ত করা খুব সহজ। কেউ যাতে তাদের বিভ্রান্ত করতে না পারে, সেদিকে খেয়াল রাখতে হবে।

নূর আরও বলেন, এখন দেশের মানুষের আয় ও সক্ষমতা দুটোই বেড়েছে। আগে উত্তরবঙ্গে মঙ্গা ছিল। এখন মঙ্গা শব্দটি মুছে গেছে। এখানে প্রধানমন্ত্রীর সুনজরের কারণে অনেক উন্নয়ন সাধিত হয়েছে।

সংস্কৃতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার আজীবনের সংগ্রাম ও ত্যাগের মাধ্যমে অনেক রক্তের বিনিময়ে আমাদেরকে জাতীয় সংগীত, জাতীয় পতাকা ও একটি ভূখন্ড দিয়ে গেছেন। আমরা বাংলাদেশ পেয়েছি। বাঙালি হিসেবে বিশ্ব দরবারে পরিচয় দিতে পারছি। বঙ্গবন্ধুর অকাল মৃত্যুতে অনেক স্বপ্ন অসাপ্ত রয়েছে। তার সে স্বপ্নগুলো বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে একটি আনন্দ র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। প্রধান অতিথি আসাদুজ্জামান নূর বেলুন ও পায়রা উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নীলফামারী – ৪ আসনের সংসদ সদস্য বিরোধী দলীয় হুইপ মো. শওকত চৌধুরী। এতে নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন, নীলফামারী পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মমতাজুল হক, সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. আব্দুস্ সামাদ মন্ডল প্রমুখ বক্তব্য দেন।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ