Foto

বর্তমান সংসদ জনগণের কাছে গ্রহণযোগ্য নয়: নোমান


বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, বর্তমান জাতীয় সংসদ জনগণের কাছে কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। তাই এই সংসদে কে গেল আর কে গেল না, এটা বড় বিষয় নয়। যে দেশে ভোটের আগের দিন ভোট হয়ে যায়, সে দেশের সংসদ অর্থহীন। জনগণের কাছে তার কোনো মূল্য বা গ্রহণযোগ্যতা নেই। সেটাকে সংসদ বলা যাবে না।


তিনি আরও বলেন, দেশে দীর্ঘদিন ধরে গণতন্ত্র অনুপস্থিত। আর গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। আজ এ ইস্যু জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। দেশের এ অবস্থা থেকে মানুষ মুক্তি পেতে চায়।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে মজলুম জননেতা মওলানা ভাসানীর ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নোমান অভিযোগ করেন, দেশে গুম, খুন, লুটপাট চলছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা শহর, গ্রাম সব জায়গায় লুটপাট করছে। দেশের অগ্রগতিকে আওয়ামী লীগকরণ করা হয়েছে। উন্নয়নের নামে লুটপাট করছে ক্ষমতাসীনরা। ব্যাংকগুলো ধ্বংস হয়ে গেছে। বরাদ্দের নামে এমপিরা লুটপাট করছে। প্রবৃদ্ধিকেও আওয়ামীকরণ করা হয়েছে। ফলে সরকার অকার্যকর হয়ে পড়েছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী ঈদুল ফিতরের আগে খালেদা জিয়ার মুক্তির দাবি করেছেন তিনি বলেন, খালেদা জিয়ার জামিন দেশের গণতন্ত্রের স্বার্থে দরকার। তাকে মুক্তি দিলে দেশের গণতন্ত্র ও মানুষ শান্তিতে থাকবে।

আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপাসনের উপদেষ্টা ও ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম মেম্বার আতাউর রহমান ঢালী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ভাসানী অনুসারী পরিষদের নির্বাহী চেয়ারম্যান অধ্যাপক জসীমউদ্দীন আহমেদ, পরিষদের প্রেসিডিয়াম মেম্বার ও সাবেক এমপি জহির উদ্দিন স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ