Foto

বন্দী ভারতীয় পাইলটের নাম মুখে নেননি মোদি!


কাশ্মীরে জঙ্গি হামলার পর থেকে ভারত ও পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। জঙ্গি হামলার প্রতিশোধ নিতে ভারত নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে পাকিস্তান ভূ-খণ্ডে আক্রমণ করে।


এসময় ভারতীয় বিমান বাহিনীর দুটি যুদ্ধবিমান ভূপাতিত করে এক পাইলটকে পাকিস্তান আটক করে। এরপর দু’দেশের মধ্যে নতুন করে উত্তেজনা দেখা দেয়। যুদ্ধবিমানের পাইলট অভি নন্দন ভার্থামানের আটক হওয়াকে ভারতের জন্য বড় ধরনের বিপত্তি হিসেবে দেখা হচ্ছে।

এদিকে বিজেপি সমর্থকের সঙ্গে ভিডিও কনফারেন্সে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, পুরো দেশ আজ ঐক্যবদ্ধ। তারা আমাদের সেনাদের পাশে দাঁড়িয়েছেন। যখন শত্রুরা আমাদের দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে, যখন সন্ত্রাসী হামলা ঘটছে, তাদের একটাই উদ্দেশ্য হচ্ছে, আমাদের অগ্রযাত্রাকে রোধ করে দেয়া।
বৃহস্পতিবার বিজেপি সমর্থকের সঙ্গে ভিডিও কনফারেন্স কথোপকথনের সময় ভারতের প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেয়া ভাষণে প্রতিবেশী পাকিস্তান কিংবা দেশটিতে বন্দী ভারতীয় পাইলটের নাম মুখে নেননি মোদি।

ভাষণে মোদি বলেন, বিশ্বের দরবারে ভারত একা মাথা তুলে দাঁড়াবে, সমস্ত দায়িত্ব পালন করবে, একাই লড়বে এবং একাই জিতবে। আমরা তাদের দেখিয়ে দেব, কিছুতেই তারা আমাদের সমৃদ্ধির পথে বাধা হয়ে দাঁড়াতে পারবে না।

যুদ্ধবিমানের পাইলট অভি নন্দন বর্তমানে পাকিস্তানের কারাগারে রয়েছেন।

মোদির এমন অনুষ্ঠানে অংশ নেওয়া নিয়ে কংগ্রেস মুখপাত্র জানিয়েছেন, এখন দেশ সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে। পাইলটকে দেশে ফিরিয়ে আনতে হবে। সবাই তাকে নিয়ে ভাবছেন আর আপনি (প্রধানমন্ত্রী) দলীয় কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখার জন্য চিন্তিত!

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ