Foto

বঙ্গবন্ধুর সান্নিধ্য পেয়েছি, তাই ব্যক্তিগত চাওয়া-পাওয়া নেই


‘সংবিধান অনুযায়ী জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করাই একজন রাজনৈতিক কর্মী হিসেবে আমার পরবর্তী কর্তব্য। আর এজন্যই আমরা ঐক্য করছি।’ বঙ্গবন্ধুর সান্নিধ্য পেয়েছি, তাই ব্যক্তিগত কোনো চাওয়া-পাওয়া নেই বলে জানিয়েছেন গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন। ২২ সেপ্টেম্বর, শনিবার মহানগর নাট্যমঞ্চে সংগঠনটির নাগরিক সমাবেশে ড. কামাল এ কথা জানান। ড. কামাল বলেন, ‘কেউ কেউ আমাদের জাতীয় ঐক্য প্রচেষ্টাকে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে। আমরা কোনো গোপন বৈঠক করছি না, প্রকাশ্য সভা করছি। যারা জনগণের শক্তিকে ভয় পায়, তারা জনগণের সংগঠিত হওয়ার প্রচেষ্টাকে ষড়যন্ত্র বলে জনগণকেই অপমান করছে।’


আমি বঙ্গবন্ধুর সান্নিধ্য পেয়েছি। এটা আমার সবচেয়ে বড় পাওয়া। আমার ব্যক্তিগত কোনো চাওয়া পাওয়া নাই। সংবিধান অনুযায়ী জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করাই একজন রাজনৈতিক কর্মী হিসেবে আমার পরবর্তী কর্তব্য। আর এজন্যই আমরা ঐক্য করছি।

প্রবীণ এই আইনজীবী ব‌লেন, আমরা জনগ‌ণের ভোটা‌ধিকারসহ মৌ‌লিক অ‌ধিকার, মানবা‌ধিকার ও সাং‌বিধা‌নিক অ‌ধিকারসমূহ প্র‌তিষ্ঠার মাধ্য‌মে কার্যকর গণতন্ত্র আই‌নের শাসন ও আই‌নের নির‌পেক্ষ প্র‌য়োগ নি‌শ্চিত করার ল‌ক্ষ্যে বৃহত্তর জাতীয় ঐক্য প্র‌তিষ্ঠার জন্য প্র‌চেষ্টা চালা‌চ্ছি। জনগণ তা‌তে ব্যাপক সাড়া দি‌য়ে‌ছে। মৌ‌লিক বিষ‌য়ে মানুষ ঐক্যবদ্ধ হ‌য়ে আ‌ছে। এখন সমমনা রাজ‌নৈ‌তিক দলগু‌লো‌কে ঐক্যবদ্ধ করার সময় এ‌সে‌ছে। আ‌মি বিশ্বাস ক‌রি, আমা‌দের প্র‌চেষ্টা সফল হ‌বে, ইনশাল্লাহ।

জাতীয় ঐক্য প্র‌ক্রিয়ার আহ্বায়ক ব‌লেন, আমরা শুধু ক্ষমতার জন্য রাজনী‌তি ক‌রি না। আমরা জনগ‌ণের ক্ষমতায়‌নে বিশ্বাস ক‌রি। জনগ‌ণের ক্ষমতা জনগ‌ণের নিকট ফি‌রিয়ে দেওয়াই আমা‌দের রাজ‌নৈ‌তিক লক্ষ্য। আমা‌দের সাধ্য অনুযায়ী কাজ চা‌লি‌য়ে যা‌চ্ছি, আমরা জনগ‌ণের ভোটা‌ধিকার নি‌শ্চিত কর‌তে চাই। কারণ বাংলা‌দেশে গণতন্ত্র প্র‌তিষ্ঠার সংগ্রা‌মের ই‌তিহাস যেমন আ‌ছে, গণতন্ত্র‌কে হত্যা ক‌রে জনগ‌ণের ভোটা‌ধিকার হরণ করার ই‌তিহাসও আ‌ছে।

শেখ হাসিনার নিরাপত্তার জন্যই জাতীয় ঐক্য হয়েছে উল্লেখ করে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী যা বলেন, তা করেন না। উনার মূল পরামর্শদাতা ভারতীয় গোয়েন্দা সংস্থা র ও ইসরায়েলের মোসাদ।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, সোজা পথে আসেন। আপনার বাবা বঙ্গবন্ধুও নির্বাচনের আগে সংসদ ভেঙে দিয়েছিলেন, আপনিও নির্বাচনের আগে তা ভেঙে দিন এবং দেশে একটি সুষ্ঠু নির্বাচন দিন।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ