Foto

ফোর্টনাইট গেইমারের বয়স চুরি, পরে ধরা


টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বয়সের মিথ্যা তথ্য দিয়ে নিবন্ধন করার পর রাতারাতি বেড়ে যায় ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা।কয়েকদিনেই তার সাবস্ক্রাইবার সংখ্যা বেড়ে দাঁড়ায় এক লাখ ৮৭ হাজারে। জাপানের এই জনপ্রিয় ফোর্টনাইট গেইমার হতে থাকে বিখ্যাত। কিন্তু একটা সময় আসল বসয় প্রকাশ হলে ‘বয়স চুরির’ জন্য ক্ষমা চায় ওই কিশোর।


ওই কিশোরের অনুসারীরা তাদে ’রিজআর্ট’ নামেই জানেন। তার বয়স ১৬ বছর বলেও জানেন অন্যান্যরা।গত নভেম্বরে জনপ্রিয় মোবাইল গেইম ফোর্টনাইট খেলায় ওয়ার্ল্ড রেকর্ডধারীকে টক্কর দেয় সে।

এরপর তার জনপ্রিয়তা আরও বাড়তে থাকে।কিন্তু সেই টক্কর দেবার পর এবার তার আসল বয়স প্রকাশ পেয়েছে। তার প্রকৃত বয়স আসলে ১২। নিজেই সেই বয়স বলে সবার কাছে সে বয়স চুরির জন্য ক্ষমা চেয়ে বলেছে, ’আমি সত্যিই দুঃখিত’।এক ভিডিও প্রকাশ করে ওই কিশোর বলেছে, আমি এর জন্য দুঃখিত। আমি সত্যটি কাউকে বলিনি।

আপনাদের সঙ্গে মিথ্যা বলায় আমি সত্যিই খুব লজ্জিত। আমাকে আপনারা ক্ষমা করে দেবেন।এর আগে সে ১৬ বছর বয়স বলে জানিয়ে বলেছিল, সে মাধ্যমিক স্কুলের গণ্ডি পেরিয়েছে। কিন্তু এখন সে বলছে, সে সবে মাধ্যমিক স্কুলের প্রথম বর্ষের শিক্ষার্থী।তবে তার কণ্ঠ ও এমন আবির্ভাব অনেক গেইমারকে লজ্জায় ফেলে দিতে পারে। সে জানে এটা তার জন্য ঠিক হয়নি।

কিন্তু তারপরও এটি তার দর্শক বাড়াতে সহায়তা করবে, বলে ওই বালক।’রিজআর্ট’ জাপানের ফোর্টনাইটের একজন গেইমার। যেখানে ই-স্পোর্টসে সে নিবন্ধন করেছিল ক্রেসি র্যাকুন দল থেকে।সে ওই দলের সেরা দুজনের একজন হিসেবে নির্বাচিত হয় ইএসএল নটিস রয়েল ২০১৯ এ।

যেটা বিশ্বের সেরা ১০০ দলকে নিয়ে ফোর্টনাইটের একটি টুর্নামেন্ট ছিল। প্রতিযোগিতায় ৫ লাখ ডলার পুরস্কার ছিল।এরপর তার বিরুদ্ধে বিশ্বের অনেক গেইমারই অভিযোগ করে।

Facebook Comments

" গেমিং " ক্যাটাগরীতে আরো সংবাদ