Foto

ফেক আইডির বিরুদ্ধে সাইবার ক্রাইমে অভিযোগ দিলেন জেসিয়া


নিজের নামে খোলা ফেসবুকে অসংখ্য ফেক আইডির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য পুলিশের সাইবার ক্রাইম বিভাগে একটি লিখিত অভিযোগ দিয়েছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া ইসলাম। মঙ্গলবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ইউনিটের কার্যালয়ে গিয়ে তিনি অভিযোগটি দায়ের করেন।


এ প্রসঙ্গে জেসিয়া বলেন, আমাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য গত কয়েক দিন ধরে আমাকে নিয়ে কিছু ফেক ভিডিও বানিয়ে একটি কুচক্রীমহল সামাজিক যোগাযোগমাধ্যমে ও ইন্টারনেটে ভুয়া কন্টেন্ট ছড়াচ্ছে। মূলত এদেরকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার জন্য সাইবার ক্রাইম ইউনিটে এ অভিযোগ দায়ের করেছি। আমি আশাবাদী, শত আস্থার এই প্রতিষ্ঠান এই খারাপ লোকগুলোকে খুঁজে বের করে শাস্তির আওতায় নিয়ে আসবে এবং ওইসব ভুয়া কন্টেন্ট ইন্টারনেট থেকে মুছে দেবে।

এদিকে লিখিত অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের কাউন্টার টেররিজম ইউনিটের এডিসি নাজমুল ইসলাম। তিনি বলেন, অভিযোগ পেয়ে আমরা সঙ্গে সঙ্গেই আমাদের কার্যক্রম শুরু করেছি। এরই মধ্যে কয়েকটি আইডির ব্যাপারে তথ্য পেয়েছি। শিগগিরই এসব অপরাধীকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসব।

Facebook Comments

" আইন ও বিচার " ক্যাটাগরীতে আরো সংবাদ