Foto

ফেইক ফিল্ডিং করাটা ভুল ছিল জানালেন মিরাজ


হওয়ার কথা ছিল না এক রানও। ওভার থ্রো থেকে প্রতিপক্ষ পেয়ে গেলো দুই রান। ছুটে গিয়ে বলের নাগাল না পাওয়া বোলার মেহেদী হাসান মিরাজ ফিল্ডিংয়ের ভান করে বাড়ালেন বিপদ। পেনাল্টি থেকে রংপুর রাইডার্স পেয়ে গেলো আরও ৫ রান। ক্ষণিকের জন্য মেজাজ হারিয়ে এই কাণ্ড ঘটিয়ে বসা রাজশাহী অধিনায়ক স্বীকার করলেন ভুল। প্রতিশ্রুতি দিলেন ভবিষ্যতে এমন না করার।


রংপুর ইনিংসের দ্বাদশ ওভারের সেটি ছিল পঞ্চম বল। মিরাজ ফিল্ডিংয়ের ভান করায় নিয়ম অনুযায়ী গোনায় ধরা হয়নি বলটি। অর্থাৎ কোনো বল না খেলেই পেনাল্টি আর ওভার থ্রো মিলিয়ে ৭ রান পেয়ে যায় রাজশাহী। কঠিন সমীকরণের ম্যাচে এর খেসারত দিতে হচ্ছিল দলকে। শেষ পর্যন্ত তাদের আফসোস করতে হয়নি মুস্তাফিজুর রহমানের সৌজন্যে। রোমাঞ্চকর উত্তেজনার ম্যাচে ৫ রানে জিতে রাজশাহী।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মিরাজ জানান, নিয়ম জানাই ছিল তার তবুও ক্ষণিকের উত্তেজনায় হয়ে গেছে ভুল।

“আমার ভুল হয়ে গেছে। ওই সময় বল আটকানোর চিন্তা মাথায় ছিল। বল থেকে একটু দূরে ছিলাম, এই জন্য ফেইক ফিল্ডিং হয়ে গেছে। আমি জানতাম, এমন কিছু করলে পাঁচ রান পেনাল্টি হয়। অবশ্যই এরপর থেকে এমন কিছু করব না।”

“ওই সময় একটু উত্তেজিত হয়ে গিয়েছিলাম। কিন্তু সিনিয়র সতীর্থরা এগিয়ে এসে আমাকে সাপোর্ট করেছে। যেমন লরি ইভান্স আমার কাছে এসেছিল, ও বলেছিল মেহেদী, মাথা ঠাণ্ডা রাখ। সবাই সে সময় আমাকে সাহায্য করেছে, এটাই আমার কাছে ভালো লেগেছে।”

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ