Foto

ফিটনেস ভাবনায় ঢাকা লিগ থেকে অব্যাহতি চেয়েছেন তামিম


নিউ জিল্যান্ড সফর শেষে বিশ্বকাপকে সামনে রেখে নিবিড়ভাবে কাজ করতে চান ফিটনেস আরও ভালো করতে। এবার তাই ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে চান না তামিম ইকবাল। লিগ থেকে অব্যাহতি চেয়ে দেশের সফলতম ব্যাটসম্যান এর মধ্যেই চিঠি দিয়েছেন বিসিবিকে।


ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসর শুরুর সম্ভাব্য তারিখ আগামী ২৫ ফেব্রুয়ারি। তামিম তখন থাকবেন নিউ জিল্যান্ডে। বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর শেষ হবে আগামী ১৯ মার্চ। ঢাকা লিগের একটি বড় অংশ তাই এমনিতেই খেলতে পারবেন না তামিম।

খেলতে চান না তিনি লিগের পরের অংশটুকুও। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ব্যখ্যা করলেন খেলতে না চাওয়ার কারণ।

“নিউ জিল্যান্ড সফর শেষে হয়তো ঢাকা লিগের সুপার লিগটা পাব, প্রাথমিক পর্বের দু-একটি ম্যাচ পেতে পারি। কিন্তু ওই সময়টায় আমি ফিটনেস নিয়ে নিবিড়ভাবে কাজ করতে চাই। বিপিএল ও নিউ জিল্যান্ড সফরে টানা ম্যাচ খেলায় থাকব। ফিটনেস নিয়ে আলাদা কাজের সময় থাকবে না। নিউ জিল্যান্ড সফর শেষে কয়েকদিন বিশ্রাম নিয়ে এক মাস টানা ফিটনেস ট্রেনিং করতে চাই।”

মূলত বিশ্বকাপের জন্য নিজেকে সর্বোচ্চ প্রস্তুত করতেই তামিমের এই ভাবনা। জানালেন, কেন জরুরি এই ফিটনেস ট্রেনিং।
“যেটা বললাম, টানা কয়েকমাস খেলার মধ্যে থাকায় আলাদা করে ফিটনেস নিয়ে কাজের সুযোগ নেই। আমার মনে হয়েছে, বিশ্বকাপের আগে আমার স্ট্রেংথ একটু বাড়ানো দরকার। মূলত সেটি নিয়েই কাজ করব। ফিটনেসের আরও কিছু দিকেও উন্নতির প্রয়োজন আছে।”

“আমি চাই, শারীরিক ও মানসিকভাবে সর্বোচ্চ প্রস্তুত থেকে যেন বিশ্বকাপে যেতে পারি। মারিওর (জাতীয় দলের ট্রেনার মারিও ভিল্লাভারায়ন) সঙ্গে এর মধ্যেই কথা বলেছি। সে থাকবে আমার সঙ্গে। আশা করি, বিসিবিও বিষয়টির গুরুত্ব অনুধাবন করে অনুমতি দেবে।”

বলা হয়, ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্ট এটি। বিশ্বকাপের আগে ওয়ানডে সংস্করণের ভালো প্রস্তুতিও হতে পারে ঢাকা লিগ। তবে তামিমের বিশ্বাস, তার ম্যাচ অনুশীলনে ঘাটতি থাকবে না।

“আমার নিজের কাছে যেভাবে প্রস্তুতি সবচেয়ে ভালো মনে হচ্ছে, সেটিই করতে চাচ্ছি। নিউ জিল্যান্ডে তিনটি ওয়ানডে আছে, এরপর বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ আছে। ম্যাচ অনুশীলনের ঘাটতি থাকবে না।”

“ঢাকা লিগে খেললে কিন্তু বেশ বড় অঙ্কের পারিশ্রমিকও পাওয়া যাবে। তার পরও আমি খেলতে চাচ্ছি না শুধু বিশ্বকাপের জন্য নিজেকে সেরা অবস্থানে নিয়ে যেতে।”

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ