Foto

ফখরুলের আন্দোলনে মানুষ সাড়া দেবে, এটা দুঃস্বপ্ন: কাদের


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আন্দোলনের ডাকে মানুষ সাড়া দেবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার দুপুরে রাজধানীর বনানীতে বিআরটিএ কার্যালয় পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, ৩০ ডিসেম্বর আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের পর মানুষ বিএনপির আন্দোলনে সাড়া দেবে না। মির্জা ফখরুল দলীয় নেতাকর্মীদের আন্দোলনে নামতে বলেছেন। গত ১০ বছর ধরে তাদের আন্দোলনে জনগণ সাড়া দেয়নি। মির্জা ফখরুলের আন্দোলনে জনগণ সাড়া দেবে, এটা দুঃস্বপ্নের নাম।

এ সময় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিএ) যে কোনো মূল্যে দুর্নীতিমুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। বলেন, যারা দুর্নীতি করছেন, ব্যাড প্র্যাকটিস করছেন- দ্রুত সংশোধন হোন। এসব কোনোভাবেই সহ্য করা হবে না।

দুর্নীতিবাজ কর্মকর্তাদের সংশোধনের সুযোগ দিয়ে সেতুমন্ত্রী বলেন, অনিয়ম-দুর্নীতি কোনোভাবেই সহ্য করা হবে না। বিআরটিএ কর্মকর্তারা যদি বাইরের দালালদের প্রশ্রয় দেন, তা হলে অনিয়ম-দুর্নীতি চলতেই থাকবে। যারা আগে ছিলেন, ব্যাড প্র্যাকটিস করেছেন- আমি তাদের শুধরে নেয়ার অনুরোধ করব। অনিয়ম-দুর্নীতি যে কোনো মূল্যে বন্ধ করতে হবে।

এ সময় বিআরটিএকে জনবান্ধব ও হয়রানিমুক্ত একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে দেখতে চান বলেও জানান ওবায়দুল কাদের।

বিআরটিএ নতুনভাবে যাত্রা করুক এমন আহবান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, আমরা চেষ্টা করে অনেক হয়রানি কমিয়েছি। এটা আরও কমিয়ে আনতে হবে। কর্মকর্তারা যদি দালালদের পাত্তা না দেন, তাহলে কমে যাবে। জনবল সংকট ছিল, এটা অনেকটা বাড়ানো হয়েছে। বিআরটিএকে গতিশীল প্রতিষ্ঠান করতে যা প্রয়োজন, তা করবো।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ