Foto

প্রেমের গুঞ্জন চলতেই থাকবে


তানজিন তিশা। মডেল ও অভিনেত্রী। তিনি এখন ব্যস্ত একাধিক নাটক ও টেলিছবির অভিনয় নিয়ে। এ সময়ের নাটক, টেলিছবির মান এবং তা নিয়ে দর্শক প্রতিক্রিয়া ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা হয় তার সঙ্গে-


আগের তুলনায় গত ঈদে সবচেয়ে বেশি নাটক ও টেলিছবিতে আপনাকে দেখা গেছে। কাজের সংখ্যা বাড়লেও সেগুলোর মান নিয়ে সন্তুষ্ট ছিলেন কি?

ঈদের যে ক’টি নাটক ও টেলিছবিতে অভিনয় করেছি, তার কোনোটি নিয়েই অসন্তুষ্ট নই। গল্প, চরিত্র, নির্মাতা যাচাই-বাছাই করেই প্রতিটি কাজে হাত দিয়েছি। বাজেট কম, তার পরও অনেকে চেষ্টা করে যাচ্ছেন, স্বল্প বাজেটের মধ্যে নিজের সেরা কাজটি তুলে ধরার- তেমনই কিছু নির্মাতার সঙ্গেই কাজ করেছি। যেজন্য নিজের অভিনীত নাটক, টেলিছবিগুলো নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ভুগতে হয়নি।

অনেকে বলেছেন, এবারের নাটক, টেলিছবিগুলোয় ঈদের আমেজ পাওয়া যায়নি। এ নিয়ে আপনার কী মত?

ঈদের নাটক কিংবা টেলিছবি নিয়ে একেক দর্শকের প্রত্যাশা একেক রকম। অনেকে হাসির গল্প পছন্দ করেন, অনেকে চান তার থেকে ভিন্ন ধাঁচের কিছু। সেসব দর্শকের মধ্যে কার কয়টি নাটক ভালো বা মন্দ লেগেছে- এই তথ্য খুঁজে বের করা সহজ নয়। যারা নেতিবাচক কথা বলেন, তাদের মতামত যতটা প্রকাশ পেয়েছে, ততটা হয়তো অন্যদের মতামত প্রকাশ পায়নি। তাছাড়া বিশ্বকাপ ক্রিকেটের একটা প্রভাবও পড়েছে ঈদে আয়োজনে। যেজন্য দর্শক কিছুটা হলো ভাগাভাগি হয়ে গেছে। ঈদের নাটকগুলোয় দুঃখ-সুখ-কান্না-হাসি এবং এমনকি চলমান জীবনের নানা ঘটনাও উঠে এসেছে। আমার মনে হয় না, সেসব দেখে দর্শক নিরাশ হবেন। নাটকগুলো পুনঃপ্রচার হলে কিংবা ইউটিউবে দর্শক আবার যদি দেখেন, তাহলে তাদের মতামত বদলে যাবে বলেও আমার ধারণা।

ঘুরেফিরে নির্দিষ্ট কয়েকজন শিল্পীর সঙ্গে অভিনয় করছেন- এর কারণ কী?

আমার বিপরীতে কে অভিনয় করবেন, এটা কিন্তু আমি ঠিক করে দেই না। নির্মাতা যার সঙ্গে জুটি বেঁধে কাজ করতে বলেন, তার বিপরীতে অভিনয় করি। একই শিল্পীর সঙ্গে একাধিক নাটক, টেলিছবিতে দেখা যেতেই পারে। নির্দিষ্ট কয়েকজন শিল্পীর বাইরে কাজ করি না- এই ধারণাও ঠিক নয়। আফরান নিশো ও অপূর্বর সঙ্গে যেমন কাজ করেছি, তেমনি জুটি তৌসিফ, মনোজ, জোভানদের সঙ্গেও। মোটকথা, এ সময় যারা নিয়মিত কাজ করছেন, তাদের সবার সঙ্গেই কাজ করছি।

এবার বলুন, অনেক কাজের ভিড়ে কোনো নাটকের গল্প বা চরিত্র মনে দাগ কেটেছে?

প্রতিটি নাটকে ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করে দর্শক সাড়া পেয়েছি। তার পরও ’দ্য এন্ড’ নাটকের চরিত্রটি নিয়ে সবচেয়ে বেশি দর্শক প্রশংসা পেয়েছি। নাটকের শুরুটা হাস্যরসের হলেও শেষটা দর্শকে ইমোশনাল করে দিয়েছে। আমারও এ নাটকের প্রতি আলাদা এক ধরনের ভালো লাগা তৈরি হয়েছে। এর পাশাপাশি ’এক্সাইটেড ব্রেকআপ’, ’দেখা হবে কি না’সহ আরও বেশকিছু নাটকের অভিনয়ের অভিজ্ঞতা দারুণ ছিল।

অভিনেতা নিশোর সঙ্গে আপনার যে প্রেমের গুঞ্জন শোনা যায়, তা কি সত্যি?

গুঞ্জন আর বাস্তব তো এক নয়। মিডিয়ায় কাজ করলে গুঞ্জন ছড়াবেই। আফরান নিশোর সঙ্গে বেশকিছু কাজ করেছি বলেই অনেকে ভাবছেন তার সঙ্গে আমার প্রেম চলছে। এরপর যদি অন্য কোনো অভিনেতার সঙ্গে একনাগাড়ে বেশি কাজ করা হয়ে যায়, তাহলে দেখবেন, সেই শিল্পীর সঙ্গে আমার প্রেম নিয়ে গুঞ্জন শুরু হয়ে গেছে। এটাই যেন এখন মিডিয়ার রীতি। তাই আমার প্রেমের গুঞ্জন চলতেই থাকবে।

Facebook Comments

" বিনোদন " ক্যাটাগরীতে আরো সংবাদ