Foto

প্রস্তুতি শেষ, অপেক্ষা আজ বিকেলের


সন্ধ‍্যার আটপৌরে পোশাকে ছিলেন শিল্পী আরমিন মুসা। দলবল নিয়ে গাইছিলেন ‘না বুঝি দুনিয়া, না বুঝি তোমায়’ গানটি। চিরকুট ব‍্যান্ডের এই গান গেয়ে সাউন্ড চেক করছিলেন তাঁরা। আজ মেরিল-প্রথম আলো পুরস্কারের আয়োজনে থাকছে তাঁদের পরিবেশনা। শেষ মুহূর্তে যন্ত্রপাতিগুলো যেন বেঁকে না বসে, সে জন‍্যই যন্ত্র ও শব্দ নিয়ে অনুশীলন। কিন্তু তাঁরা গাইবেন নাকি নাচবেন? সেটি না হয় চমক হিসেবেই থাকুক।


"মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৮" উপলক্ষে বৃহস্পতিবার সারা দিনই প্রস্তুতিতে কাটিয়েছেন শিল্পীরা, যাঁরা আজ অংশ নেবেন নাচ-গানসহ নানা পরিবেশনায়। বৃহস্পতিবার সন্ধ্যায় সেখানে গিয়ে পাওয়া যায় বেঙ্গল পরম্পরা সংগীতালয়ের এসরাজ শিল্পীদের। কাঁধের কালো ব‍্যাগে যন্ত্র গুছিয়ে বাড়ি ফেরার প্রস্তুতি নিয়ে ফেলেছেন তাঁরা। চৌকস এ দলটি আজ শোনাবে শাস্ত্রীয়সংগীত।

সোহাগ ড‍্যান্স কোম্পানির অনুশীলনরত শিল্পীদের পরিবেশনা দেখছিলেন মিস বাংলাদেশ ঐশি। তাঁকেও এক ভিন্নরূপে দেখা যাবে মেরিল-প্রথম আলো পুরস্কারের মঞ্চে। শেষ অনুশীলনের জন‍্য অপেক্ষারত ছিলেন পরীমনি, তমা মির্জা, মুমতাহিনা টয়া, তানজিন তিসাসহ আরও অনেকে। টয়াকে দেখা গেল অনুশীলনের ফাঁকে বন্ধু ও সহকর্মীদের ধরে টিকটক অ্যাপের মাধ‍্যমে ভিডিও তৈরি করছেন। তাঁর এই আনন্দ ছড়িয়ে পড়েছে অন‍্য শিল্পী ও আয়োজকদের মধ‍্যেও।

সংস্কৃতি ও বিনোদন অঙ্গনের সেরা কাজের জন্য "মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৮" দেওয়া হবে আজ শুক্রবার। বিকেল ৫টা ৫০ মিনিটে রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে বসছে ২১তম এই আসর।

প্রতিবারের মতো জমকালো পরিবেশনা আর দেশের শীর্ষস্থানীয় তারকাদের উপস্থিতিতে এ আয়োজন পরিণত হবে মিলনমেলায়। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেশের নবীন, প্রবীণ ও খ্যাতিমান সব তারকারা। দেশের সংস্কৃতি ও বিনোদন অঙ্গনে অবদান রাখার জন্য এ বছরও একজন গুণী শিল্পীকে দেওয়া হবে "আজীবন সম্মাননা"। প্রথম আলোর পাঠকদের ভোটে দেওয়া হবে চলচ্চিত্র, টেলিভিশন ও সংগীত অঙ্গনের "তারকা জরিপ পুরস্কার" এবং বিচারকদের রায়ে দেওয়া হবে "সমালোচক পুরস্কার"। প্রতিবারের মতো পাঠকের ভোটে নির্বাচিত সেরা নবীন অভিনয়শিল্পীর পুরস্কারও দেওয়া হবে এ আসরে। বিজয়ী তারকারা জানাবেন তাঁদের পুরস্কার জয়ের অনুভূতি।

পুরস্কার তুলে দেওয়ার ফাঁকে ফাঁকে থাকবে তারকাদের নাচ, গান ও কৌতুক পরিবেশনা। লালগালিচার ওপর দিয়ে হেঁটে তারকারা ঢুকবেন হল অব ফেমের মূল মিলনায়তনে। প্রতিবার এই অংশটুকু একটি ভিন্ন মাত্রা যোগ করে এ অনুষ্ঠানে।

মেরিল-প্রথম আলো পুরস্কারের এ আসরে যোগ দিতে শুক্রবার বিকেল পাঁচটার মধ্যে অতিথিদের আসন গ্রহণ করার অনুরোধ জানানো হয়েছে। অনুষ্ঠানের ধারণকৃত অংশ পরে দেখা যাবে মাছরাঙা টেলিভিশনে।

মেরিল-প্রথম আলো পুরস্কার অনুষ্ঠানের সর্বশেষ খবর ও ছবি পাওয়া যাবে প্রথম আলোর অনলাইন ও ফেসবুক পেজে। মেরিল-প্রথম আলো পুরস্কারের এ অনুষ্ঠানটি শুধু আমন্ত্রিত অতিথিদের জন্য।

 

Facebook Comments

" বিনোদন " ক্যাটাগরীতে আরো সংবাদ