Foto

প্রযুক্তিগত বিষয়ে বিভ্রান্তি ছড়াবেন না: মোস্তাফা জব্বার


প্রযুক্তিগত বিষয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, সাম্প্রতিককালে কিছু কিছু বিভ্রান্তি ছড়াতে দেখেছি। অনেক ক্ষেত্রে বলার চেষ্টা করা হচ্ছে। বিশ্ব টেলিযোগাযোগ দিবস পালন উপলক্ষে শনিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


অনুষ্ঠানে আরও বক্তব্য দেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক। অনুষ্ঠানে টেলিযোগাযোগ খাতের বিভিন্ন সংস্থা এবং সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোস্তাফা জব্বার আরও বলেন, বাংলাদেশের মতো দেশে চ্যালেঞ্জ হচ্ছে তথ্যপ্রযুক্তি খাতে মানব সম্পদের সফল ব্যবহার নিশ্চিত করা। তথ্যপ্রযুক্তি ব্যবহার করেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।

জুনাইদ আহমেদ পলক বলেন, টেলিযোগাযোগ খাতের গ্রাহকদের প্রধান অভিযোগ হচ্ছে কোয়ালিটি অব সার্ভিস। অপারেটরদের বিরুদ্ধে একটাই অভিযোগ। যখন কলড্রপ হয়, ফোরজি থ্রিজিতে নেমে যায়, থ্রিজি টুজিতে নেমে যায়, তখন গ্রাহকদের বিরূপ মন্তব্য সরকারকে শুনতে হয়।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, বিটিআরসি সেবার মান নিয়ে কোনো কম্প্রোমাইজ করবে না। এ বিষয়টি সবাইকে এখন বুঝতে হবে। তিনি জানান, ২০২১ সালের মধ্যে ফাইভজি প্রযুক্তি চালুর লক্ষ্য নিয়ে কাজ করছে বিটিআরসি।

Facebook Comments

" প্রযুক্তি " ক্যাটাগরীতে আরো সংবাদ