Foto

প্রধানমন্ত্রীর সঙ্গে অ্যাঞ্জেলিনা জোলি


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। বুধবার সন্ধ্যায় গণভবনে তাদের এ সাক্ষাৎ হয়।


অ্যাঞ্জেলিনা জোলি জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত। তিনি রোহিঙ্গাদের অবস্থা পর্যবেক্ষণে বাংলাদেশে আসেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং বলছে, রোহিঙ্গা সঙ্কট নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন জোলি। তিনি নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রশংসা করেছেন।

এদিকে কক্সবাজার থেকে ঢাকায় ফিরে বুধবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং সচিব শহীদুল হকের সঙ্গেও বৈঠক করেন ইউএনএইচসিআর-এর এই দূত।

গত ৪ ফেব্রুয়ারি ঢাকায় পৌঁছান অ্যাঞ্জেলিনা জোলি। এরপর কক্সবাজারের যান। বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে ঘুরে দেখেন। মিয়ানমারর সেনাবাহিনীর হাতে নিপীড়নের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের নির্যাতনের কথা শোনেন তিনি। পাশাপাশি ক্যাম্পে থাকা রোহিঙ্গাদের শিশুও নারীদের সঙ্গে সময় কাটান।

অ্যাঞ্জেলিনা জোলি বলেন, রোহিঙ্গার জাতি হিসেবে বাংলাদেশে এসেই প্রথমবারের মতো নিবন্ধিত হলো। এখন বিশ্ব সম্প্রদায়ের উচিত হবে, তারা যাতে নিজ দেশের নাগরিকত্ব পেয়ে সেখানে গিয়ে মর্যাদার সঙ্গে বসবাস করতে পারে সেটি নিশ্চিত করা।

অ্যাঞ্জেলিনা জোলি একজন মার্কিন অভিনেত্রী। তিনি তিনবার গোল্ডেন গ্লোব পুরস্কার, দুইবার স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার এবং একবার একাডেমি পুরস্কার লাভ করেছেন। চলচ্চিত্র জগতের বাইরে ২০০১ সালে তিনি জাতিসংঘের শরণার্থী সংস্থার শুভেচ্ছাদূত মনোনীত হন।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ