Foto

প্রতিশোধ নেওয়ার হুমকি জঙ্গিদের


জঙ্গিগোষ্ঠীগুলোর মুখপত্র ‘আত-তামকীন’ গতকাল মঙ্গলবার রাতে একটি বার্তা প্রচার করেছে। এতে বাংলাদেশ ও ভারতের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর প্রতিশোধ নেওয়ার হুমকি দেওয়া হয়েছে।


বার্তাটি প্রচারের আগের দিন গত সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় গুলিস্তানে পুলিশের ওপর হামলা হয়। গুলিস্তান শপিং কমপ্লেক্সের সামনে সড়ক বিভাজকের ওপর ট্রাফিকছাউনিতে ককটেল বিস্ফোরণে আহত হন তিন পুলিশ সদস্য। মধ্যরাতে "আমাক ওয়েবসাইট"-এ এই হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয় আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠী আইএস।

গতকাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন পুলিশ সদস্যদের দেখতে গিয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, উগ্রবাদ ইস্যুকে কেন্দ্র করে কোনো মহল উদ্দেশ্য হাসিলের জন্য এ কাজ করেছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাটি আদৌ জঙ্গি-সংশ্লিষ্ট কি না, সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

গতকাল রাতে "আত-তামকীন" যে বার্তাটি প্রচার করেছে, সেটি বাংলা, ইংরেজি ও হিন্দিতে লেখা। এতে ব্যবহার করা হয়েছে গুলশানের হোলি আর্টিজানে হামলাকারী পাঁচ জঙ্গির ছবি।

বার্তায় বলা হয়েছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের দমিয়ে দিয়েছে বলে ভাবছে। কিন্তু তারা দমে যায়নি এবং তাদের প্রতিশোধের ভাবনাও শেষ হয়ে যায়নি। তাদের রাগ ও ক্ষোভ বিপর্যয় ডেকে আনবে।

বার্তাটি আবু মুহাম্মাদ আল বাঙ্গালীর নামে প্রচারিত। এর আগে "আত-তামকীন"–এই আবু মুহাম্মাদ আল বাঙ্গালীর একটি বার্তা প্রকাশ করা হয়েছিল।

ঢাকায় পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের কয়েকটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে আগে জানিয়েছিল, এই ব্যক্তিই (আবু মুহাম্মাদ আল বাঙ্গালী) এখন আইএসের বাংলাদেশ প্রধান হিসেবে মনোনীত বলে তারা খবর পাচ্ছে। গত বছরের ১৭ অক্টোবর নরসিংদীতে জঙ্গিবাদবিরোধী অভিযানে প্রথম এই নাম সম্পর্কে জানা যায়।

 

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ