Foto

প্যারাগুয়ের সঙ্গে ড্র, কঠিন সমীকরণে আর্জেন্টিনা


শুরুতে ছন্দ থাকলেও পরে সেটায় পতন হয়। ফলে খেই হারিয়ে ফেলে আর্জেন্টিনা। এই সুযোগে প্রথমার্ধেই লিওনেল মেসিদের ভয় ধরিয়ে দেয় প্যারাগুয়ে। একটি গোল করে বসে তারা। হারের শঙ্কায় পড়ে যায় আর্জেন্টিনা। তবে সেই শঙ্কা থেকে দলকে মুক্ত করেন লিওনেল মেসি। তার পাল্টা গোলে হার থেকে রক্ষা পেলেও কঠিন সমীকরণের মুখে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।


বেলো হরিজন্তে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে কোপা আমেরিকায় ’বি’ গ্রুপের ম্যাচে এই দুদলের লড়াই হয়। নিজেদের থেকে শক্তিমত্তায় পিছিয়ে থাকা প্যারাগুয়ের বিপক্ষে ১-১ ড্র করে লিওনেল মেসির দল।

খেলার ৩৭ মিনিটের মাথায় আর্জেন্টিনার জালে বল জড়ায় প্যারাগুয়ের মিডফিল্ডার রিচার্ড সানচেজ। এরপর দুদলই আক্রমণ পাল্টা আক্রমণের মধ্যে থাকে। কিন্তু কেউ গোল করতে পারেনি। শেষে ৫৭ মিনিটে হার থেকে রক্ষা পাওয়া গোলটি করেন মেসি। এটি আসে পেনাল্টি থেকে।

এর আগে কোপায় ’বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে ২-০ গোলে হেরে যায় আর্জেন্টিনা। একটি হার ও একটি ড্রয়ে আর্জেন্টিনা এবং কাতারের পয়েন্ট ১। আর দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে এখন পর্যন্ত শীর্ষে আছে কলম্বিয়া। অন্যদিকে দুই ম্যাচ ড্র করে প্যারাগুয়ের পয়েন্ট ২।

এখন গ্রুপ পর্বের শেষ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে খেলবে প্যারাগুয়ে। অপরদিকে কাতারের বিপক্ষে লড়বে আর্জেন্টিনা। কলম্বিয়ার বিপক্ষে প্যারাগুয়ে জয় পেলে গ্রুপ পর্ব থেকেই আর্জেন্টিনার বিদায় নিশ্চিত হয়ে যাবে। আর যদি ম্যাচটি ড্র হয় তাহলে দ্বিতীয় পর্বে যেতে হলে কাতারে বিপক্ষে আর্জেন্টিনাকে জিততেই হবে।

Facebook Comments

" ফুটবল সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ