Foto

পুলিশ লুটপাট করলে গণতন্ত্র চলতে পারে না: ড. কামাল


গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, গণতান্ত্রিক দেশে পুলিশের কঠিন দায়িত্বশীল ভূমিকা অপরিহার্য। গণতন্ত্র চলতে পারে না যদি পুলিশ লুটপাট করতে থাকে। জনগণকে আক্রমণ না করে, শ্রদ্ধাশীল থেকে দায়িত্ব পালন করতে হবে পুলিশকে।


রোববার রাজধানীর মতিঝিলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে গণফোরাম আয়োজিত গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক সাইফউদ্দিন আহমেদ মানিকের স্মরণ সভায় তিনি এ সব কথা বলেন।

ড. কামাল বলেন, পুলিশ হিসেবে দায়িত্ব অবশ্যই পালন করবে জনগণের অধিকার রক্ষা করে, মর্যাদা রক্ষা করে। পুলিশ অন্যভাবে আইন প্রয়োগ করবে না।

এসময় তিনি আরও বলেন, আমরা যে ঐক্যের ডাক দিয়েছি সেটা আমার নেতৃত্বে ঐক্য না, সেটা বঙ্গবন্ধুর আর্দশের ঐক্য। আমার যেটা স্বপ্ন- এখানে অসাধারণ কোনো বৈষম্য থাকবে না, কেউ না খেয়ে মরবে না। সরকারের দায়িত্ব হবে সুষম বণ্টন নিশ্চিত করা। ২০২১ সালে আদর্শ সমাজ, বঙ্গবন্ধুর স্বপ্নের সমাজ, মুক্তিযোদ্ধাদের স্বপ্নের সমাজ যেন আমরা গড়ে তুলি।

গণফোরাম সভাপতি বলেন, সংবিধান বঙ্গবন্ধুর স্বাক্ষরিত দলিল, যার ওপর হাত রেখে সাংসদেরা শপথ নেন যারা জনগণের সেবক। সাংসদদের মনোযোগ সহকারে সংবিধান পাঠ করার এবং বঙ্গবন্ধুর দেওয়া দায়িত্ব পালন করার অনুরোধ জানান তিনি।

স্মরণসভায় আরও বক্তব্য দেন- গণফোরামের নির্বাহী সভাপতি মফিজুল ইসলাম খান কামাল, প্রেসিডিয়াম সদস্য আওম শফিকুল্লাহ, জগলুল হায়দার আফ্রিক।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ