Foto

পুরো সেরে উঠতে বিরতির অপেক্ষায় মাশরাফি


ঊরুর চোট তো আছেই। এশিয়া কাপ থেকে বয়ে আনা কুঁচকির চোটও বেশ ভোগাচ্ছে মাশরাফি বিন মুর্তজাকে। সেরে উঠতে প্রয়োজন পর্যাপ্ত বিশ্রাম। তাই জিম্বাবুয়ে সিরিজ শেষে দীর্ঘ বিরতির দিকে তাকিয়ে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। এশিয়া কাপের সুপার ফোরে ভারতের বিপক্ষে ম্যাচে জাসপ্রিত বুমরাহর বল লেগেছিল মাশরাফির ঊরুতে। সেই চিহ্ন রয়ে গেছে এখনও। কুঁচকির সমস্যাও বেড়েছে জিম্বাবুয়ে সিরিজের প্রথম ম্যাচের আগে। প্রথম ম্যাচে বল হাতে অনেকটাই অচেনা ছিলেন অধিনায়ক। ১০ ওভারে ৫৫ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।


শারীরিক অবস্থার খুব একটা উন্নতি হয়নি দ্বিতীয় ম্যাচের আগেও। দুটি চোটই পুরোপুরি সেরে উঠতে প্রয়োজন লম্বা বিশ্রাম। এশিয়া কাপের পর ও জিম্বাবুয়ের সিরিজ শুরুর মাঝের সময়টুকুতেই পর্যাপ্ত সময় পায়নি তার শরীর।

ফিটনেস খুব ভালো অবস্থায় নেই। এরপরও জিম্বাবুয়ে সিরিজ না খেলার কথা ভাবেননি অধিনায়ক। দ্বিতীয় ম্যাচের আগের দিন চট্টগ্রামে জানালেন সেটির কারণ। শোনালেন অপেক্ষার কথাও।

“আমার আসলে একটু সময়ের দরকার (সেরে উঠতে)। এই সিরিজের আগে তিন সপ্তাহ অনুশীলন করতে পারিনি। পুরোপুরি যায়নি চোট। কিছু ট্রিটমেন্টের দরকার, চিন্তাও করছি। হয়তো বিরতি নিতে পারতাম। কিন্তু এখন আমি একটি ফরম্যাটই খেলি। তাই ভাবিনি।”

“এই সিরিজের পর চার-পাঁচ সপ্তাহ বিরতি আছে। স্ট্রেংথ ও ফিটনেসের কাজ ঠিকমতো করতে পারলে আশা করি ভালো হবে। ওই খানে (ঊরুতে) বল লেগেছে, আবারও গ্রোয়েনও আছে। ফিজিও অবশ্য খুব ভালো ট্রিটমেন্ট করছে। মোটামুটি ম্যানেজেবল বলেই খেলছি। তবে এর চেয়েও ভালো ফিটনেসে আমি খেলেছি।”

জিম্বাবুয়ে সিরিজের শেষ ওয়ানডে আগামী শুক্রবার। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজের শেষ দিনে ঢাকায় আসবে ওয়েস্ট ইন্ডিজ। তবে ক্যারিবিয়ানদের বিপক্ষে টেস্ট সিরিজ আগে। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ৯ ডিসেম্বর।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ