Foto

পিলখানার ঘটনার দিন খালেদা জিয়া কোথায় লুকিয়ে ছিলেন?


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেঁচো খুঁড়তে বিষধর সাপ বের করার চেষ্টা করছেন।মঙ্গলবার সকালে ফেনী সার্কিট হাউজে সড়ক ও জনপদ অধিদপ্তরের উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে এ কথা বলেন তিনি।


এর আগে পিলখানা হত্যাকাণ্ডের ঘটনায় প্রকৃত অপরাধীদের বের করে আইনের আওতায় আনার দাবি জানান মির্জা ফখরুল। মির্জা ফখরুলের দাবি প্রসঙ্গে এ কথা বলেন ওবায়দুল কাদের।
পিলখানায় বিডিআর বিদ্রোহের দিন খালেদা জিয়া কোথায় লুকিয়ে ছিলেন-এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেছেন, সে রহস্য উদঘাটিত হলে এ হত্যাকাণ্ডের কারণও উদঘাটিত হবে। কেন তাকে (খালেদা জিয়া) লুকিয়ে থাকতে হলো?

উপজেলা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এখনো কেন্দ্রীয় মনোনয়ন ঘোষণা চূড়ান্ত হয়নি। তিনটি জরিপ রিপোর্টের সঙ্গে তৃণমূলের পাঠানো তালিকা দেখে দলের ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড শুধু চেয়ারম্যান পদে মনোনয়ন ঘোষণা করা হবে।

কাদের বলেন, বিএনপির উপজেলা নির্বাচনে অংশ না নেওয়ার নির্দেশ অমান্য করে তৃণমূলের নেতারা নমিনেশন জমা দিচ্ছেন। প্রথম ধাপে ৭ জন এবং ২য় ধাপে ৩৭ জন মনোনয়ন নিয়েছেন বলে তথ্য এসেছে।

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে উদ্দেশ্যমূলকভাবে কোনো সংবাদকর্মীকে হয়রানি করা যাবে না। এমনটি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ- আইসিটি আইনে মামলা দুষ্টের দমন শিষ্টের পালনের জন্য। এ মামলা দিয়ে কাউকে হয়রানি করা যাবে না।

তবিনিময়কালে আরো উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের এমপি নিজামউদ্দিন হাজারী, জেলা প্রশাসক মো. ওহিদুজ্জামান, জেলা পুলিশ সুপার এএসএম জাহাঙ্গীর আলম সরকার, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি প্রমূখ।

 

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ