Foto

পাকিস্তান ক্রিকেটে আসছে বড় পরিবর্তন!


ইংল্যান্ড বিশ্বকাপে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে সরফরাজবাহিনী। এরপর পাকিস্তান ক্রিকেটকে ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে। দীর্ঘ পরিসর ও সীমিত ওভারে ক্রিকেটে আলাদা কোচ এবং অধিনায়ক রাখার চিন্তাভাবনা করছে পাক ক্রিকেট বোর্ড(পিসিবি)।


দেশটির ক্রিকেট বোর্ডের একটি বিশ্বস্ত সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।চলতি মাসের শেষদিকে বোর্ডের বৈঠক হবে। সেখানে এ নিয়ে আলোচনা হবে।

২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মোট ৮টি টেস্ট খেলবে পাকিস্তান। মূলত লম্বা এই সূচির বিষয়টি মাথায় রেখেই কোচ-অধিনায়কে পরিবর্তন আনতে চাইছে পিসিবি।

সূত্র জানায়, আগামী মাস থেকে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। এর বদৌলতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মোট ৮টি টেস্ট খেলবে পাকিস্তান।ম্যাচগুলোতে তাদের প্রতিপক্ষ শ্রীলংকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও বাংলাদেশ। কার্যত ক্রিকেটের অভিজাত সংষ্করণে ভালো ফল পেতে ফরম্যাটভিত্তিক কোচ নিয়োগ দিতে চাইছে পিসিবি।

আগামী বছর এশিয়া কাপও হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই এবং বিশ্বমঞ্চে নামার আগে ৯ থেকে ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। যদিও এসময়ে মাত্র ৩টি ওয়ানডেতে অংশ নেবে তারা। এসব কিছু বিবেচনা করেই সাদা বল এবং লাল বলের ক্রিকেটে নেতৃত্বে বড় পরিবর্তন আনার চিন্তাভাবনা করছে বোর্ড।

বিশ্বকাপে দলের ব্যর্থতায় ক’দিন আগে প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়িয়েছেন সাবেক অধিনায়ক ইনজামাম উল হক। এখন কোচ ও অধিনায়কের পদে রদবদলের কথা ভাবা হচ্ছে।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ