Foto

পদ্মা সেতুতে বসছে অষ্টম স্প্যান


চলতি বছরের ২৩ জানুয়ারিতে সপ্তম স্প্যান বসানোর ২৮ দিনের মাথায় বুধবার সকালে জাজিরা প্রান্তের পদ্মা সেতুর ৩৫ ও ৩৬ নম্বর খুঁটির ওপর বসছে ‘৬-ই’ নম্বরের অষ্টম স্প্যান।


আর এ স্প্যানটি বসানোর পর জাজিরা প্রান্তের সেতুর মূল অবকাঠামোর দৈর্ঘ্য হবে এক কিলোমিটার ৫০ মিটারে (এক হাজার ৫০ মিটার)। আর মাওয়া প্রান্তসহ উভয় প্রান্ত মিলিয়ে দীর্ঘ প্রত্যাশী পদ্মা সেতুর মূল অবকাঠামোর দৈর্ঘ্য দৃশ্যমান হবে প্রায় সোয়া এক কিলোমিটার বা এক হাজার ২০০ মিটারে। পদ্মা সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম ও প্রকল্পের দায়িত্বশীল একাধিক নির্বাহী প্রকৌশলী এ তথ্য নিশ্চিত করেন।

মূল সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. কাদের জানান, বুধবার সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়েছে স্প্যান বসানোর কাজ। বেলা সোয়া ১১টায়ও চলছে বসানোর কাজ। তিনি জানালেন, আরও এক ঘণ্টার মতো সময় লাগবে। ঘন কুয়াশার কারণে বিলম্বিত হচ্ছে।

পদ্মা সেতুর প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম জানিয়েছে, ’৬-ই’ নম্বরের এ স্প্যানটি নিয়ে জাজিরা প্রান্তে একটানা সপ্তম স্প্যান বসানো হলো। এ নিয়ে উভয় প্রান্তে স্প্যান বসানোর সংখ্যা দাঁড়াল ৮টি। তিনি আরও জানান, পরিবেশ ও পরিস্থিতির ওপর নির্ভর করে কোনো মাসে একটি-দু’টি অথবা ৩টি পর্যন্ত স্প্যান বসানো হবে খুঁটির ওপর।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ