Foto

নুসরাত হত্যা: আরও ২ জন গ্রেফতার


ফেনীর সোনাগাজীতে মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় আরও দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেফতাররা হলেন, কামরুন নাহার মণি ও মো. শরীফুল ইসলাম। এদের মধ্যে মঙ্গলবার রাতে মণিকে ফেনী শহর এলাকা ও শরীফুলকে ঢাকার কামরাঙ্গীরচর এলাকা থেকে গ্রেফতার করা হয়।


বিষয়টি নিশ্চিত করে পিবিআইয়ের পুলিশ পরিদর্শক মো. শাহ আলম জানান, বোরকাধারী মণি হত্যাকাণ্ডে সরাসরি অংশগ্রহণকারী পাঁচজনের একজন, যাকে পুলিশ খুঁজছিল ও ঘটনার সঙ্গে সম্পৃক্ত ছিল মো. শরীফুল ইসলামের।

তিনি আরও জানান, এদেরকে বুধবার ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরাফউদ্দিন আহমেদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে। আসামি শাহাদাত হোসেন ওরফে শামীম ও নুর উদ্দিনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে দেওয়া তথ্যের ভিত্তিতে এই দুইজনকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে পিবিআই।

গত ৬ এপ্রিল শনিবার সকালে আলিম পরীক্ষা দিতে গেলে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় বোরকা পরা ৪/৫জন নুসরাত জাহান রাফিকে অধ্যক্ষ সিরাজউদ্দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। এতে অস্বীকৃতি জানালে হাত-পা বেঁধে তারা নুসরাতের গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়। পরে ১০ এপ্রিল বুধবার রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান প্রতিবাদী নুসরাত জাহান রাফি।

 

Facebook Comments

" আইন ও বিচার " ক্যাটাগরীতে আরো সংবাদ