Foto

নির্বাচন নিয়ে বিতর্কিত কথা বলে লাভ হবে না


একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির অসন্তোষ থাকলে ট্রাইব্যুনালে মামলা করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তিনি বলেছেন, বিএনপি ক্ষমতায় থাকতে দেশের জন্য কিছু করতে পারেনি। বিরোধী দলে থেকেও মানুষ হত্যা করেছে। তারা এখন নির্বাচন নিয়ে নানা কথা বলছে। এসব বিতর্কিত কথাবার্তা বলে কোনো লাভ হবে না।


বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় মাহবুবউল আলম হানিফ এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন নিয়ে যদি কোনো অসন্তুষ্টি থাকে তাহলে বিএনপি ট্রাইব্যুনালে মামলা করতে পারে। আমাদের দেশে আইন আছে, যে কোনো সংক্ষুব্ধ প্রার্থী মামলা করতে পারেন। আর বিএনপি প্রার্থীরা যদি মামলা করে থাকেন তাহলে সেই মামলা নিষ্পত্তি পর্যন্ত অপেক্ষা করতে হবে।

হানিফ আরও বলেন, জাতির সামনে বিএনপির বলার মতো কোনো ইস্যু নেই। ইস্যু এখন জাতীয় সংসদ নির্বাচন। যে দলের শীর্ষ নেতারা আদালতের তরফ থেকে দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে ও বিদেশে থাকেন- সেই দলের নেতাদের কথা বলার নৈতিক কোনো অধিকার থাকতে পারে না।

বিএনপিসহ সব দলের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, দেশের কল্যাণের জন্য যদি রাজনীতি করেন তাহলে দেশের মানুষ ও উন্নয়নের স্বার্থে শেখ হাসিনাকে সহায়তা করুন। যদি সহায়তা না-ই করতে পারেন, অযথা বিতর্কমূলক কথাবার্তা বলে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করে কোনো লাভ হবে না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় প্রত্যাশিত ছিল। শেখ হাসিনা দেশের যে উন্নয়ন করেছেন, এর ফলে এই নির্বাচনে আওয়ামী লীগ যে নিরঙ্কুশ বিজয় অর্জন করবে- এটা যেমন দেশের সব মানুষ জানত, তেমনি সারা বিশ্ববাসীও জানত।

ডাকসু নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আশা করি এই নির্বাচনে সব ছাত্র সংগঠন অংশ নেবে। উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে। নির্বাচিতরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কল্যাণের জন্য কাজ করবেন।

স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন অ্যাডভোকেট আফজাল হোসেন, আমিনুল ইসলাম আমিন, শাহে আলম মুরাদ, অরুণ সরকার রানা প্রমুখ।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ