Foto

নিজের বায়োপিক আগে, এরপর...


কঙ্গনা রনৌতকে নিয়ে বলিউড সদা সরব। চলচ্চিত্র, প্রেম, স্বজনপ্রীতি বা রাজনীতি—কোনো কিছুই তাঁকে নিয়ে বিতর্কের বিষয় হতে বাকি নেই। বিটাউনে এখন এমন তারকা হাতে গুনে পাওয়া যাবে, যারা কঙ্গনার ‘বাণীর বাণে’ বিদ্ধ হননি। সম্প্রতি আবারও তিনি আলোচনায় এসেছেন নতুনভাবে। প্রশ্ন উঠেছে, যার হাত ধরে কঙ্গনা রনৌতের বলিউডে আসা, সেই অনুরাগ বসুর ‘ইমালি’ চলচ্চিত্রকে শুরুতে ‘হ্যাঁ’ বলে এখন কেন ‘না’ বললেন?


কঙ্গনা রনৌত পরিচালিত ও অভিনীত চলচ্চিত্র "মনিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি"র যেসব দিক থেকে সফল, সে খবর এখনো পুরোনো হয়ে গেছে। এখন এই স্পষ্টভাষী বলিউড তারকা ব্যস্ত আছেন চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী ও রাজনীতিবিদ জয়ললিতার ওপর নির্মিত বায়োপিক নিয়ে। এ ছাড়া, তাঁর গুরু অনুরাগ বসুর সঙ্গে দীর্ঘ আট বছর পর "ইমালি" নিয়ে কাজ করছেন বলেও চাউর হয়েছিল গণমাধ্যমে। মেধাবী এই অভিনেত্রী অনুরাগ বসুর সঙ্গে আবারও কাজ করতে যাচ্ছেন, তাই তা নিয়ে বেশ উত্তেজিত ছিলেন। "গ্যাংস্টার" ছবি দিয়ে ১৩ বছর আগে বছর অখ্যাত কঙ্গনাকে বলিউডে নিয়ে আসেন অনুরাগ। এই ছবির জন্যই কঙ্গনা পেয়েছেন ফিল্মফেয়ারে "সেরা নবাগত শিল্পী"র পুরস্কার! তারপর থেকে শুধুই ছুটে চলেছেন। ছুটতে ছুটতে চলে গেছেন একেবারে ধরাছোঁয়ার বাইরে, হয়েছেন ধ্রুবতারার মতো আরেক উজ্জ্বল তারকা। গত বছর মাঝামাঝি সময়ে এক সাক্ষাৎকারে মুম্বাই মিররকে এই তারকা বলেছেন, "ইমালি নিয়ে কথা বলার জন্য এখনো অনেক সময় রয়েছে। তবে এটুকু বলতে পারি, অনুরাগ আমার গডফাদার। আর আজ আমি যা, তার সবটাই তাঁর জন্য। শুরুতে ফিরে যাওয়ার জন্য আমি খুশি।"

সে যা-ই হোক, সম্প্রতি এক প্রতিবেদনে বলা হয়েছে, অনুরাগ বসুর "ইমালি" চলচ্চিত্র থেকে সরে দাঁড়িয়েছেন বলিউডের এই কুইন। এর পেছনে কী কারণ থাকতে পারে? এমন প্রশ্নের উত্তরে বলা হচ্ছে, পরিচালক বা প্রযোজকের সঙ্গে কোনো ঝামেলা নয়, বরং কঙ্গনা এখন নিজেই নিজের বায়োপিক পরিচালনা করতে চান। শুধু এ কারণেই ছেড়েছেন এই প্রজেক্ট। "ইমালি"র কাজ ছেড়ে দেওয়ায় যারপরনাই দুঃখিত বলেও গণমাধ্যমকে জানান গুণী এই অভিনেত্রী। কিন্তু তিনি নিজের চলচ্চিত্র পরিচালনার কাজে হাত দিতে চান। আর এ জন্য প্রচুর সময় ও প্রস্তুতির দরকার। তাই বাধ্য হয়ে আবারও অনুরাগ বসুর সঙ্গে কাজ করার সুযোগকে বিদায় জানাতে হয়েছে। কঙ্গনা এই বিষয়ে অনুরাগ বসুর সঙ্গে কথা বলেছেন। অনুরাগ বসু তাঁর বিষয়টি বুঝতে পেরেছেন বলেও যোগ করেন তিনি।

কঙ্গনার প্রথম পরিচালিত ছবি "মনিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি" নিয়ে তো জল ঘোলা আর কম হলো না। এরপর কঙ্গনা ঘোষণা দিয়েছিলেন, শিগগিরই আবার পরিচালনায় ফিরবেন। আর এবার বানাবেন নিজের জীবনীভিত্তিক চলচ্চিত্র। সেখানে তাঁর চরিত্রে তিনিই অভিনয় করবেন, সেটি আর আলাদা করে বলে দিতে হয় না। তবে কবে নাগাদ আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করবেন, সেই ঘোষণা এখনো আসেনি। ততক্ষণ আর কী করবেন? অপেক্ষা করুন।

 

Facebook Comments

" বিনোদন " ক্যাটাগরীতে আরো সংবাদ