Foto

নরেন্দ্র মোদিকে বিএনপির অভিনন্দন


ভারতের লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিজয়ে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছে বিএনপি। তবে দলটি আনুষ্ঠানিক অভিনন্দন জানাবে লিখিতভাবে। শুক্রবার এক সংবাদ সম্মেলনের পর ভারতের নির্বাচন নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।


রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে ভারতের লোকসভা নির্বাচন নিয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, দল থেকে তারা একটি লিখিত বিবৃতি দেবেন।

সংবাদ সম্মেলনের পর আমীর খসরু বলেছেন, বিজেপির বিজয়ে দলের পক্ষ থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান অভিনন্দন জানিয়েছেন। সেই চিঠি দুই-এক দিনের মধ্যে ভারতীয় হাইকমিশনে পৌঁছে দেওয়া হবে। তিনি বলেন, ভারতের নাগরিকরা ভোটের মাধ্যমে তাদের জনপ্রতিনিধি নির্বাচন করতে সক্ষম হয়েছেন। এতে তাদের গণতন্ত্র সফল হয়েছে। মৌলিক অধিকার, সাংবিধানিক অধিকার, ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে তাদের গণতন্ত্র আরও প্রতিষ্ঠিত হয়েছে; কিন্তু বাংলাদেশের জনগণ ভোটাধিকার প্রয়োগের সুযোগ পায়নি।

তিনি আরও বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সম্পর্ক দুই দেশের স্বার্থে, জনগণের স্বার্থে, জনগণের মধ্যে হতে হবে।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ