Foto

ধোনিদের হারিয়ে রোহিতদের ‘সেঞ্চুরি’


আইপিএলে টানা তিন ম্যাচ জিতে আজ ওয়াংখেড়ে মুম্বাই ইন্ডিয়ানসের মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস। চেন্নাই যতই দুর্দান্ত শুরু করুক, মুম্বাই হয়তো ভেবে রেখেছিল, আইপিএলে নিজেদের শততম জয় তারা তুলে নেবে ধোনিদের বিপক্ষেই। হলোও তা-ই। ধোনিদের আজ ৩৭ রানে হারিয়ে আইপিএলে প্রথম দল হিসেবে ‘জয়ের সেঞ্চুরি’ করলেন রোহিতরা। মজাটা হচ্ছে, আইপিএলে মুম্বাইয়ের ৫০তম জয়ও এই চেন্নাইয়ের বিপক্ষে!


মুম্বাইয়ের জয়ে অবশ্যই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বোলাররা। তবে সবচেয়ে বেশি কৃতিত্ব দিতে হবে তাদের দুই অপরাজিত ব্যাটসম্যান হার্দিক পান্ডিয়া ও কাইরন পোলার্ডকে। ১৮ ওভার শেষেও মুম্বাইয়ের রান ছিল ৫ উইকেটে ১২৫। শেষ ২ ওভারে উঠল ৪৫ রান। পান্ডিয়া-পোলার্ডের অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেট জুটিতে এ রান না উঠলে মুম্বাইয়ের ৫ উইকেটে ১৭০ রানের চ্যালেঞ্জিং স্কোরই পাওয়া হয় না। পান্ডিয়া অপরাজিত ৮ বলে ২৫ আর পোলার্ড উইকেটে ছিলেন ৭ বলে ১৭ রান করে।
১৭১ রানের লক্ষ্যে খেলতে নেমে চেন্নাই শুরু থেকেই স্বচ্ছন্দে এগোতে পারেনি। কেদার যাদব ছাড়া আর কোনো ব্যাটসম্যানের কাছ থেকে বলার মতো ইনিংস আসেনি। যাদব দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ করেছেন। অসাধারণ ব্যাটিংয়ের পর বোলিংয়েও দুর্দান্ত পান্ডিয়া, ২০ রানে পেয়েছেন ৩ উইকেট। মুম্বাইয়ের শততম জয়ের নায়কও তাই তিনি।

 

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ