Foto

ধানমন্ডিতে কোডার্স ট্রাস্টের ক্যাম্পাস উদ্বোধন


দক্ষতা অর্জন করে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়ে রাজধানীর ধানমন্ডিতে স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং সেন্টার কোডার্সট্রাস্টের ক্যাম্পাস উদ্বোধন করা হয়েছে। এটি তাদের তৃতীয় ক্যাম্পাস। কোডার্স ট্রাস্ট অনলাইন এবং অন-ক্যাম্পাসের মাধ্যমে ফ্রিল্যান্স প্রশিক্ষণ প্রদান করছে এবং প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত পাঁচ হাজারের বেশি শিক্ষার্থীকে প্রশিক্ষণ দিয়েছে। সবার জন্য সমান শিক্ষার সুযোগ তৈরির জন্য কোডার্স ট্রাস্ট ২০১৪ সাল থেকে কাজ করে যাচ্ছে।


বনানীতে প্রতিষ্ঠানটির প্রধান ক্যাম্পাস এর পাশাপাশি মিরপুরে আরও একটি ক্যাম্পাস আছে। কর্তৃপক্ষ বলছে দেশব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম ছড়িয়ে দিতে পর্যায়ক্রমে ঢাকার বাইরে আরও ক্যাম্পাস স্থাপনের পরিকল্পনা তাদের আছে।

ধানমন্ডি ক্যাম্পাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি। আরও উপস্থিত ছিলেন, কোডার্স ট্রাস্টের কো ফাউন্ডার, বোর্ড মেম্বার এবং চিফ স্ট্র্যাটেজিক আজিজ আহমেদ, সাবেক মুখ্য সচিব ও পিকেএসএফ এর ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের আদিল হোসেন নোবেল, মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওহাব, মাগুরা-১ আসনের সংসদ সদস্য আবদুল করিম, সাবেক শিক্ষা সচিব মোস্তাফিজুর রহমান, কোডার্স ট্রাস্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মো. আতাউল গনি ওসমানী প্রমুখ। এ ছাড়া স্কাইপের মাধ্যমে জার্মানি ও ডেনমার্ক থেকে কোডার্স ট্রাস্ট গ্লোবাল এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন কার্সটেন হেজেলডি ও ফার্দিনান্দ কেয়ারউল্ফ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে কেক এবং ফিতা কেটে অতিথিরা কোডার্স ট্রাস্ট বাংলাদেশের তৃতীয় ক্যাম্পাসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে অতিথিরা নতুন ক্যাম্পাসের বিভিন্ন ক্লাসরুম পরিদর্শন করেন।

 

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ