Foto

ধর্ষণের একমাত্র শাস্তি হওয়া উচিত মৃত্যুদণ্ড: নাসিম


মৃত্যুদণ্ডই ধর্ষণের একমাত্র শাস্তি হওয়া উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেন, বিশেষ ট্রাইব্যুনাল করে শিশু ও নারী নির্যাতনকারীদের বিচারের মাধ্যমে ফাঁসি দিতে হবে। তবেই এদেশে নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষণ বন্ধ হবে। বর্তমান সরকার জঙ্গি দমন করেছে, মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। তাই এদেশে নারী নির্যাতন ও শিশু ধর্ষণ চলতে পারে না।


তাড়াশের কলেজছাত্রী রুপা ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনার উদ্ধৃতি টেনে নাসিম আরও বলেন, ধর্ষণের একমাত্র শাস্তি হওয়া উচিত মৃত্যুদণ্ড। যারা ধর্ষণের মতো ঘৃণ্যতম ঘটনা ঘটাবে, দ্রুত বিচার নিশ্চিত করে তাদের ফাঁসি দিতে হবে। তা ছাড়া এ ধরনের অপরাধ কমানো সম্ভব নয়। সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর মুলিবাড়ীতে নির্মাণাধীন ট্রমা হাসপাতালের নির্মাণকাজ পরিদর্শন শেষে মঙ্গলবার বিকেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, এ হাসপাতালের নাম শেখ হাসিনা ট্রমা হাসপাতাল নামকরণের প্রস্তাব করা হয়েছে।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবায়ক প্রকৌশলী আবদুল হামিদ, নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, চেম্বার প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্য, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শামসুজ্জামান আলো, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। এর আগে তিনি মুলিবাড়ীতে জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ