Foto

দু-এক দিনের মধ্যেই শপথ নেবেন গণফোরামের মোকাব্বির


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের মোকাব্বির খান ২ অথবা ৩ এপ্রিল শপথ নেবেন বলে জানা গেছে। আজ সোমবার গণফোরামের পক্ষ থেকে তার শপথের ব্যবস্থা করার জন্য স্পিকার বরাবর চিঠি দেওয়া হয়েছে।


আগামীকাল মঙ্গলবার অথবা পরশুদিন বুধবার তিনি শপথ নিচ্ছেন বলে সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন সাংসদ মোকাব্বির খান। তিনি বলেন, "স্পিকার সময় দিলে আগামী ২ অথবা ৩ এপ্রিল শপথ নেবো।"

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোকাব্বির খান বলেন, "দলীয় (গণফোরাম) সিদ্ধান্ত অনুযায়ী আমি শপথ নিতে স্পিকারকে চিঠি দিয়েছি।"

প্রসঙ্গত, গণফোরাম থেকে উদীয়মান সূর্য প্রতীক নিয়ে সিলেট-২ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হন দলটির প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান। শুরু থেকেই তিনি শপথ নেওয়ার ব্যাপারে আগ্রহী ছিলেন। শপথের ব্যাপারে গত ৫ জানুয়ারি গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভা শেষে সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন বলেছিলেন, শপথের ব্যাপারে তাঁরা ইতিবাচক সিদ্ধান্ত নেবেন। অবশ্য তার পরদিন ঐক্যফ্রন্টের নেতাদের বৈঠক শেষে মোস্তফা মোহসীন মন্টু সাংবাদিকদের জানান, তাঁরা কেউই শপথ নিচ্ছেন না।

অন্যদিকে সুলতান মোহাম্মদ মনসুর গণফোরাম থেকে মনোনয়ন নিলেও বিএনপির ধানের শীষ প্রতীকে নির্বাচন করে মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত হন। গণফোরাম থেকে তার শপথ নেওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা থাকলেও পরে তিনি শপথ নেন।

 

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ