Foto

দুই নম্বরি না হলে আমরাই জিতব


জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ঐক্যফ্রন্টের মধ্যে কোনো বিভেদ নেই। এ ছাড়া জনগণকে ভয় না পেয়ে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন।


আজ শনিবার বিকেলে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ঐক্যফ্রন্টের এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। বিদেশি একটি গণমাধ্যমে জামায়াত নিয়ে দেওয়া বক্তব্য, মওদুদ আহমদের ফোনালাপ ফাঁস এবং বিএনপির অফিস থাকতে ডিআরইউতে সংবাদ সম্মেলনে করা ঐক্যফ্রন্টের মধ্যে কোনো বিভেদের প্রমাণ করে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেন, বিভেদের কোনো প্রশ্নই ওঠে না। ঐক্য আরও সুসংহত হয়েছে। কোনো হোটেলে বড় হল না পেয়ে ডিআরইউতে সংবাদ সম্মেলন করছেন বলে জানান।

অপর এক প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেন, নির্বাচনে অংশ নেওয়া নিয়ে কোনো রকম দ্বিধাদ্বন্দ্ব নেই। তিনি আরও বলেন, জনগণ তাঁদের পক্ষে ভোট দেবেন। তিনি বলেন, ‘যদি দুই নম্বরি না হয়, তাহলে আমরাই জিতব।’
এ সংবাদ সম্মেলনের আগে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা মতিঝিলে কামাল হোসেনের চেম্বারে বৈঠক করেন। বিকেল চারটায় সংবাদ সম্মেলনের পরেই বিদেশি সাংবাদিকদের সঙ্গে আরেকটি সংবাদ সম্মেলন করেন তাঁরা।

জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন থেকে শেষ মুহূর্তে সরে যাবে, ক্ষমতাসীন দলের এমন অভিযোগ প্রসঙ্গে কামাল হোসেন বলেন, ‘আমরা নিজস্বভাবে সরে যাব না।’

সংবাদ সম্মেলনে কামাল হোসেন লিখিত বক্তব্য পড়ে শোনান। সেখানে তিনি বলেন, জনগণ ভয় না পেয়ে ভোট দিতে গেলে দুর্বৃত্তরা পালিয়ে যাবে। তরুণদের উদ্দেশে বলেন, যাঁরা প্রথমবার ভোট দেওয়ার সুযোগ পেয়েছেন, তাঁরা যেন সময়মতো নিজের ভোট দিতে যান। প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সশস্ত্র বাহিনীর প্রতি অনুরোধ জানিয়ে বলেন, তারা যেন দায়িত্ব সঠিকভাবে পালন করে। এ ছাড়া জনগণের ভোটাধিকার নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রতি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির নজরুল ইসলাম খান, মোয়াজ্জেম হোসেন আলাল, গণফোরাম থেকে সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ