Foto

দলকে অনেকটাই এগিয়ে দিয়ে গেলেন তামিম–মুশফিক


তামিম ও মুশফিকের ১১১ রানের জুটি ভেঙেছেন দেবেন্দ্র বিশু। একটু পরেই আউট মুশফিকুর রহিম। তবে এ দুজন বাংলাদেশকে এগিয়ে দিয়েছেন অনেকটাই। এখন বাকি ব্যাটসম্যানদের পালা। ফিফটি পেয়েছেন তামিম-মুশফিক দুজনই।


শুরুতেই লিটন দাসের আহত হওয়া, ইমরুল কায়েসের উইকেট। ওশানে টমাসের গতিতে বাংলাদেশের শুরুটা ছিল কিছুটা এলোমেলো। এমন একটা পরিস্থিতিতে হাল ধরলেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। শুরুর বিপদ সামলে এ দুজন তাদের ব্যাটে দলকে দিলেন নির্ভরতা। তবে ১১১ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন তারা। দুজনই অবশ্য ফিফটি করে বড় সংগ্রহের ভিতটা গড়ে দিয়েছেন। ব্যক্তিগত ৫০ রানে দেবেন্দ্র বিশুর বলে ডিপ মিড উইকেটে কেমার রোচকে ক্যাচ দিয়ে ফিরেছেন তামিম ইকবাল। উইকেটের অপর প্রান্ত কিছুক্ষণ ধরে রেখেছিলেন মুশফিকুর রহিম। তবে ৬২ রানে টমাসের বলে উইকেটকিপার হোপকে ক্যাচ দিয়েছেন তিনি। এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ২৭ ওভারে ৩ উইকেটে ১৩২। এই মুহূর্তে উইকেটে মাহমুদউল্লাহ ও সাকিব আল হাসান।
এর আগে, টমাসের একটি ইয়র্কার লেংথের বলে লেগ সাইডে ফ্লিক করতে গিয়ে অ্যাঙ্কেলে আঘাত পান লিটন দাস। তিনি আর উঠে দাঁড়াতে পারেননি। সঙ্গে সঙ্গে স্ট্রেচারে করে মাঠ ত্যাগ করতে হয় তাঁকে। পরে স্থানীয় একটি ক্লিনিকে গিয়ে এক্স-রে করানো হয় তাঁর অ্যাঙ্কেলের। তবে সুসংবাদ হলো, লিটনের অ্যাঙ্কেলে কোনো চিড় ধরা পড়েনি।
টমাসের গতির সামনে দাঁড়াতে পারেননি ইমরুল কায়েসও। রানের খাতা খোলার আগেই তাঁর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন হোপকে।
ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২ উইকেট টমাসের। একটি পেয়েছেন বিশু।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ