Foto

দনিয়া এ কে স্কুলে দুদকের অভিযান


মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার (এসএসসি) ফরম পূরণে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ পেয়ে রাজধানীর দনিয়া এ কে স্কুল অ্যান্ড কলেজে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন দুদক। আজ সোমবার দুদকের সহকারী পরিচালক মো. নাজমুল হাসান ও উপসহকারী পরিচালক মো. শিহাব সালাম এ অভিযান পরিচালনা করেন। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।


দুদক জানায়, কমিশনের অভিযোগ কেন্দ্রের হটলাইনে (১০৬) অভিযোগ আসে, রাজধানীর ডেমরা থানার দনিয়া একে স্কুল অ্যান্ড কলেজে এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য সরকার নির্ধারিত ফিয়ের পরিবর্তে ৩ হাজার ৮০০ টাকা করে নেওয়া হচ্ছে। অভিযোগ পেয়ে দুদকের এনফোর্সমেন্ট দল সেখানে তাৎক্ষণিক অভিযান চালায়।

অভিযানকালে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ফজলুল হক ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, ফরম পূরণে সরকার নির্ধারিত ফি নেওয়া হলেও একই সঙ্গে শিক্ষার্থীদের কাছ থেকে কোচিং, মডেল টেস্ট, শিক্ষককল্যাণ তহবিল এবং বিবিধ খাতে সব মিলিয়ে ৩ হাজার ৮০০ টাকা করে নেওয়া হচ্ছে। প্রসঙ্গত, এবার এই প্রতিষ্ঠান থেকে ১ হাজার ১৩৩ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

দুদক দলের সদস্যরা কোচিং ফি, মডেল টেস্ট, শিক্ষককল্যাণ এবং বিবিধ খরচের নামে যে অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে, তা তাৎক্ষণিকভাবে বিদ্যালয়ে উপস্থিত ডেমরা অঞ্চলের থানা মাধ্যমিক শিক্ষা অফিসারকে অবহিত করেন।

কমিশনে প্রতিবেদন দাখিলের জন্য দুদক কর্মকর্তারা ফিয়ের অতিরিক্ত অর্থ নেওয়াসংক্রান্ত রেজিস্টারের ফটোকপি সংগ্রহ করেন।
অভিযান প্রসঙ্গে দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ বলেন, কমিশন এ ধরনের কর্মকাণ্ডের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখবে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ