Foto

তাসকিনের বদলে দলে শাফিউল-এবাদত


বিপিএলের ষষ্ঠ আসরের গ্রুপ পর্বের শেষ ম্যাচে চোট পান সিলেট সিক্সার্স পেসার তাসকিন আহমেদ। বিপিএলে দারুণ পারফর্ম করায় বাংলাদেশ দলে ফেরেন তিনি। কিন্তু ইনজুরির কারণে তার ওয়ানডে খেলার কোন সম্ভবানা নেই। বিসিবি তাই তাসকিনের পরিবর্তে ১৫ সদস্যের ওয়ানডে দলে শাফিউল ইসলামকে নেওয়ার কথা নিশ্চিত করেছে।


তিন সপ্তাহ পরে তাসকিনের সুস্থ হয়ে ফিরতে পারেন। তবে টেস্টের ফিটনেস নিয়ে শঙ্কা থেকেই যাবে। আর তাই টেস্টের দলে প্রথমবারের মতো ডাক পেলেন পেসার এবাদত হোসেন।

শাফিউল ইসলাম সর্বশেষ বাংলাদেশ জাতীয় দলে হয়ে খেলেছেন ২০১৬ সালে। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ছিলেন তিনি। এবার বিপিএল ভালো করায় আবার ফিরলেন দলে। শাফিউল চলতি বিপিএলে এখন পর্যন্ত ১৫ উইকেট নিয়েছেন।

ওদিকে ২৫ বছর বয়সী এবাদত হোসেন পেসার হান্ট কর্মসূচি থেকে উঠে আসেন। ২০১৬ সালে তার প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়। সেখানে ১৯ ম্যাচে ৫৯ উইকেট নিয়েছেন তিনি। এছাড়া ২০১৮ সালে বাংলাদেশ ক্রিকেট লিগে উত্তর অঞ্চলের হয়ে সেন্ট্রাল জোনের বিপক্ষে এক ম্যাচে ১০ উইকেট নেন এবাদত। বিপিএলে সিলেটের হয়ে খেলা এবাদত এক ম্যাচে ৪ উইকেটও নিয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেন, ’শাফিউলকে দলে নেওয়ার ক্ষেত্রে তার অভিজ্ঞতাকে গুরুত্ব দেওয়া হয়েছে। আর এবাদত তার গতি দিয়ে আমাদের মন কেড়েছে। আমি মনে করি তারা দু’জন এই সুযোগ কাজে লাগানোর চেষ্টা করবে।’

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ