Foto

তামিমের ব্যাটে ঢাকার সামনে রানের পাহাড়


শেষ দুই ফাইনালের মধ্যে বড় এক মিল হয়ে গেল। বড় এক কাকতাল। গেল আসরে এই ঢাকার বিপক্ষে ফাইনালে প্রথমে ব্যাট করে ২০৬ রান তুলেছিল রংপুর। দলের হয়ে ১৪৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন গেইল। তিনি করেন বিপিএলের ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস। এবার তামিম খেললেন বিপিএলের ব্যক্তিগত দ্বিতীয় সর্বোচ্চ ১৪১ রানের ইনিংস। দলের রান ৩ উইকেটে ১৯৯।


এর আগের আসরে কোন মতে দেড়শ ছাড়ানো ইনিংস পেত ফাইনালের দল। কিন্তু শেষ দুই আসর যেন বিপিএল ভক্তদের দু’হাত ভরে দিচ্ছে। নিউজিল্যান্ড সফরের আগে এর চেয়ে ভালো ইনিংস হয়তো চাইতে পারতেন না তামিম। তিনি দলের হয়ে ৭০.৮ ভাগ রান একাই করেছেন। দলের অন্যরা যেখানে রান পেতে ধুঁকেছেন। সেখানে তামিম অপতিরোধ্য।

তার দুর্দান্ত ওই ইনিংস সাজানো এগারটি ছক্কা এবং দশটি চারের মারের। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান আনামুলের ব্যাট থেকে। তিনি খেলেছেন ৩০ বল। তামিম সেখানে দুর্দান্ত ইনিংস খেলেছেন সেখানে সঙ্গী ইমরুল করেছেন ২১ বলে ১৭ রান। তামিমের অন্য সঙ্গীরা আর একটু হাত খুললে ফাইনালে সর্বোচ্চ রানের ইনিংসটাও হয়ে যেত কুমিল্লার।

ঢাকার হয়ে দুই স্থানীয় বোলার সাকিব এবং রুবেল রেকর্ড গড়েছেন। সাকিব এক উইকেন নিয়ে বিপিএলের এক আসরে ২৩ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটের মালিক হয়েছেন। আর রুবেল এক উইকেট নিয়ে ২২ উইকেট নিয়ে মুশফিক, তাসকিনদের পাশে বসলেন। কিন্তু ফাইনালে তামিমের সামনে তারা এমনই বিবর্ণ ছিলেন যে ভুল ক্ষণে রেকর্ড হয়েছে তাদের।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ