Foto

তামিমকে আউট করেই আত্মবিশ্বাস পেয়েছেন মাশরাফি


সামনে থেকে নেতৃত্ব দেওয়ার সংজ্ঞাটা কী, সেটি আজ মাশরাফি বিন মুর্তজার পারফরম্যান্স দেখলেই বোঝা যাবে। ১৩ বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ারে একবারই ৪ উইকেট পেয়েছেন, ২০১২ সালের জুলাইয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে। বেলফাস্টে ১৯ রানে নিয়েছিলেন ৪ উইকেট। মাশরাফি আজ ছাড়িয়ে গেলেন সেটিকেও।


মাশরাফির কাছে অবশ্য বিপিএলের চেয়ে আন্তর্জাতিক ম্যাচের পারফরম্যান্স বেশি গুরুত্বপূর্ণ। সরাসরি না বললেও বেলফাস্টের পারফরম্যান্সটা যে তাঁর কাছে এগিয়ে, রংপুর অধিনায়কের কথাতেই পরিষ্কার, আমি সব সময়ই আন্তর্জাতিক ম্যাচ হিসাব করি। আমার কাছে আন্তর্জাতিক ম্যাচের গুরুত্ব বেশি থাকে। তবে আমি যখন যেটা খেলি সর্বোচ্চ দিয়ে খেলার চেষ্টা করি। যদি আপনি বিশেষ গুরুত্বের কথা বলেন, শুধু আন্তর্জাতিক ম্যাচ হিসাব করি।
টি-টোয়েন্টি ক্যারিয়ারে সেরা বোলিং করেছেন। আজ যে ৪ উইকেট পেয়েছেন, কোনটি বেশি আনন্দ দিয়েছে মাশরাফিকে? রংপুর অধিনায়ক বললেন, তামিম ইকবালের আউটটা তাঁকে বেশি আনন্দ দিয়েছে। কেন? মাশরাফির ব্যাখ্যা শুনলেই বুঝতে পারবেন, চার উইকেটের ভেতরে অবশ্যই তামিমের উইকেটটা গুরুত্বপূর্ণ ছিল। স্মিথেরটাও আমার কাছে গুরুত্বপূর্ণ। তবে তামিম সব সময় আমাকে ভালোভাবে সামলেছে। দীর্ঘদিন তামিম আমাকে ভালো খেলে আসছে। টি-টোয়েন্টি, ওয়ানডে বা প্রথম শ্রেণির ম্যাচ যেটাই খেলেছি, ও সব সময় আমাকে ভালো সামলায়। ওর স্ট্রাইকরেটও ভালো থাকে আমার বিপক্ষে। ওর উইকেটটা অবশ্যই আমার জন্য ইতিবাচক ছিল। যেহেতু ও আমার বিপক্ষে সব সময়ই সফল হয়। ওর উইকেটটা নেওয়ার কারণে আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। স্মিথ, লুইস, ওরা কী করতে পারতে পারে আমরা সবাই জানি। তবুও আমার ক্ষেত্রে তামিমের উইকেটটা গুরুত্বপূর্ণ ছিল।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ