Foto

তাঁরা অতীতে ছিলেন, ভবিষ্যতে থাকবেন কি না


আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের বলেছেন, ‘১৪ দল আমাদের দুঃসময়ের শরিক। তাঁরা অতীতে ছিলেন, ভবিষ্যতে থাকবেন কি না, সে কথা তো আমরা বলতে পারছি না।’ তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের মধ্যে কোনো টানাপোড়েন নেই। এ ছাড়া জোট করার অর্থ এই নয় যে আমরা শর্ত দিয়েছি—তাঁদের মন্ত্রী বানা‌তেই হবে।’


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভার সদস্যরা ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। পরে সাংবাদিকের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এই মন্তব্য করেন।

পুরোনো মন্ত্রীদের বাদ পড়া বিষয়ে মন্ত্রী কাদের বলেন, দায়িত্বের পরিবর্তন ঘটেছে, রূপান্তর ঘটেছে। বাদ পড়েছে—এ কথা ঠিক না। দল এবং মন্ত্রিত্বের আলাদা সত্তা আছে। আমি মনে করি না বাদের কোনো ব্যাপার আছে। এখানে বাদের কোনো ব্যাপার নেই, কাজের রূপান্তর হয়েছে মাত্র।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে ওবায়দুল কাদের বলেন, ঠিক মানুষকে ঠিক জায়গায় দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী। জনস্বার্থকে প্রাধান্য দিয়ে আমরা সিদ্ধান্ত নেব এবং জনস্বার্থকে প্রাধান্য দিয়ে আমরা কাজ করব।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ