Foto

তফসিলে নির্বাচন নিয়ে ধোঁয়াশা দূর


নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার মধ্য দিয়ে একাদশ সংসদ নির্বাচন নিয়ে ‘ধোঁয়াশা’ দূর হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতা মাহবুব-উল-আলম হানিফ। সব দলের অংশগ্রহণেই এই তফসিল অনুযায়ী নির্বাচন হবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। আগামী ২৩ ‌ডি‌সেম্বর আগামী জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের দিন রেখে তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।


বৃহস্পতিবার সন্ধ্যায় তার ওই ঘোষণা আসার পর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হানিফ সাংবাদিকদের বলেন, “আজ‌কে নির্বাচন ক‌মিশ‌নের তফ‌সিল ঘোষণার মধ্য দি‌য়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন নি‌য়ে যে ধোঁয়াশা সৃ‌ষ্টি ক‌রেছিল দু-এক‌টি রাজ‌নৈ‌তিক দল, সেই ধোঁয়াশা কে‌টে গেল।

“আমরা আশা ক‌রি, সেই তফ‌সিল অনুযায়ী উৎসবমুখর প‌রি‌বে‌শে সকল রাজ‌নৈ‌তিক দলের অংশগ্রহ‌ণে নির্বাচন অনু‌ষ্ঠিত হবে।”

ঐক্যফ্রন্টের দাবির মুখে নির্বাচন পেছানো হতে পারে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তার কোনো প্রয়োজন নেই বলে মনে করছেন তারা।

“প্রত্যেকটি রাজ‌নৈ‌তিক দ‌লের নৈ‌তিক দা‌য়িত্ব র‌য়ে‌ছে নির্বাচ‌নে অংশগ্রহণ করার। ‌দে‌শের জনগ‌ণের জন্য য‌দি কাজ কর‌তে হয় তাহ‌লে নির্বাচ‌নের মাধ্যমে জনগ‌ণের ম্যান্ডেট নি‌য়ে তা‌দের‌সেই কাজ করার ক্ষমতা নি‌তে হ‌বে। সে কার‌ণে জনগণের ম্যা‌ন্ডেট নেওয়ার কোনো বিকল্প নেই।

“আমরা আশা ক‌রি, বি‌ভিন্ন রাজ‌নৈ‌তিক দল বি‌ভিন্ন সম‌য়ে বি‌ভিন্ন দা‌বি উত্থাপন করুক না কেন, দে‌শের স্বা‌র্থে জনগ‌ণের স্বা‌র্থে নির্বাচ‌নে অংশ নে‌বেন।”

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ