Foto

ঢাবিতে বহিরাগত প্রবেশের নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে আজ সন্ধ্যায়


ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন সামনে রেখে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আজ রবিবার সন্ধ্যা ৬টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং কর্তব্যরত ব্যক্তি ছাড়া অন্য কেউ ক্যাম্পাসে ঢুকতে পারবেন না। শনিবার রাজধানীর শাহবাগ থানায় এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এ কথা জানান।


ডিএমপি কমিশনার জানান, নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয় এলাকার তল্লাশি করবে পুলিশ। শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল, শহীদুল্লাহ হল, হাইকোর্ট ও রুমানা ক্রসিংয়ে এই তল্লাশি চলবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী বলেন, ভোটের দিন অনাবাসিক শিক্ষার্থীদের ক্যাম্পাসে আসা যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের বাস আগের মতোই চলাচল করবে।

ডাকসু ও হল সংসদ নির্বাচনে প্রচারের শেষ দিন ছিল শনিবার। সেদিন ক্যাম্পাস ছুটি থাকায় প্রচার ছিল মূলত আবাসিক হলকেন্দ্রিক। লিফলেট বিতরণ, মিছিল ছাড়াও প্রার্থীরা তাদের প্যানেলের সদস্য ও সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরেছেন। তুলে ধরেছেন প্রার্থী ও প্যানেল পরিচিতি। এদিন ছাত্রলীগের প্রচারে নেতারা ছিলেন হলমুখী।

প্রসঙ্গত, প্রায় ২৮ বছরের অচলায়তন ভেঙে বহুল প্রতীক্ষিত ডাকসু নির্বাচনের ভোট হচ্ছে আগামীকাল সোমবার। দীর্ঘ আন্দোলন, সংগ্রাম ও আইনি লড়াই পেরিয়ে অনুষ্ঠিত হচ্ছে এ নির্বাচন। সব ছাত্র সংগঠনের অংশগ্রহণের সুবাদে নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে উৎসবের আমেজ বিরাজ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ শুরু হবে। ভোটারের সংখ্যা ৪৩ হাজার।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ