Foto

টেস্ট দলে সৌম্য


সবশেষ ১০ টেস্ট ইনিংসে ফিফটি নেই। সবশেষ ছয় ইনিংসের চারটি ছুঁতে পারেনি দুই অঙ্ক। তবু নির্বাচকরা আস্থা রাখছেন সৌম্য সরকারের ওপর। নিউ জিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে দলে থাকা ব্যাটসম্যানকে যোগ করা হয়েছে টেস্ট দলেও।


আঙুলের চোটের কারণে অধিনায়ক সাকিব আল হাসানকে প্রথম দুই টেস্টে না পাওয়া অনেকটাই নিশ্চিত। সৌম্যকে যোগ করায় টেস্ট স্কোয়াড তাই আবার দাঁড়িয়েছে ১৫ জনে।

২০১৬-১৭ মৌসুমে বাংলাদেশের সবশেষ নিউ জিল্যান্ড সফরেও টেস্ট দলে ফিরেছিলেন সৌম্য। ইমরুল কায়েসের চোটের কারণে সেবার দ্বিতীয় টেস্টে সুযোগ পেয়ে ক্রাইস্টচার্চে ৮৬ ও ৩৬ রান করেছিলেন সৌম্য।

এর আগে মূল স্কোয়াডে থাকা ফাস্ট বোলার তাসকিন আহমেদও ছিটকে গিয়েছিলেন চোটে। তার জায়গায় নিউ জিল্যান্ডে গিয়েছেন প্রথমবার দলে ডাক পাওয়া ইবাদত হোসেন।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ হেরেছে ৩-০তে। তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী বৃহস্পতিবার থেকে, হ্যামিল্টনে। তার আগে শনিবার থেকে লিঙ্কনে নিউ জিল্যান্ড একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

টেস্টের বাংলাদেশ দল: তামিম ইকবাল, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী, সৌম্য সরকার।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ