Foto

টেস্টে পেসারদের খেলতে না পারা দুঃখজনক: রুবেল


কন্ডিশনের সর্বোচ্চ সুবিধা নিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টে চার স্পিনার খেলানো নিয়ে কোনো আপত্তি নেই রুবেল হোসেনের। তবে একাদশে একজনও পেসার না থাকাটা তার কাছে দুঃখজনক। ওয়ানডেতে দলের জয়ে অবদান রেখে সেই দুঃখটা কিছুটা ভুলতে চান অভিজ্ঞ এই পেসার।


ওয়ানডে দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য রুবেল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে জানান, ওয়ানডেতে পেসার না খেলানোর মতো পরিস্থিতিতে পড়ার শঙ্কা নেই তার।

“একজনও পেস বোলার না নিয়ে আমরা ঢাকা টেস্ট খেলছি। অবশ্য আমাদের কন্ডিশন, উইকেট ওইরকমই ছিল। দেশের মাটিতে এভাবে খেলে সফল হয়েছি। দলের পরিকল্পনা হয়তো সেভাবেই হয়েছিল। পেস বোলারদের জন্য একটু তো খারাপ লেগেছেই।”

“টেস্ট সিরিজে আমাদের পরিস্থিতি তেমনই ছিল। স্পিনারদের জন্য সহায়ক উইকেট তৈরি করা হয়েছিল। স্পিনাররা খুব ভালো করেছে। তবে পেস বোলারদের খেলতে না পারাটা একটু দুঃখজনক। আমার মনে হয়, ওয়ানডেতে এমন হবে না। ওয়ানডেতে উইকেটে ওইভাবে স্পিন থাকবে না। আমার কাছে মনে হয় না ওরকম হবে।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পেস আক্রমণে মাশরাফি-রুবেলের সঙ্গে আছেন মুস্তাফিজুর রহমান, আবু হায়দার, মোহাম্মদ সাইফ উদ্দিন। সতীর্থ পেসারদের সামর্থ্যে অগাধ আস্থা থাকা রুবেল মনে করেন, যে কোনো কন্ডিশনে দলকে জেতানোর সামর্থ্য পেস বোলিং আক্রমণের আছে।

“অবশ্যই আমাদের পেসাররা এই ক্ষমতা রাখে এবং ওয়ানডে আগে জিতিয়েছেও পেস বোলাররা। ওয়েস্ট ইন্ডিজ সফরেও তা হয়েছে। আর নিজেদের এই কন্ডিশনে তো অবশ্যই জেতাতে পারবে। আমাদের যে পেস বোলার আছে তারা যে কোনো কন্ডিশনে দলকে জেতানোর সামর্থ্য রাখে।”

“আমাদের টেস্ট ক্রিকেটে সবসময় স্পিনাররাই রাজত্ব করে আসছে। আর ওয়ানডে সম্পূর্ণ ভিন্ন একটা ফরম্যাট। এই ফরম্যাটে আমাদের পেসাররা যেভাবে খেলে আসছে আমার মনে হয় সেটা ঠিক আছে।”

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ