Foto

জাহিদুরকে বিএনপি থেকে বহিষ্কার


দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় জাহিদুর রহমানকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে। আজ শনিবার রাত সাড়ে নয়টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের এই সিদ্ধান্তের কথা জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানেই আজ দলের স্থায়ী কমিটির বৈঠক হয়।


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল) আসন থেকে নির্বাচিত হন বিএনপির নেতা জাহিদুর রহমান। গত বৃহস্পতিবার তিনি সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, "আমাদের দলের সিদ্ধান্ত ছিল, যাঁরা নির্বাচিত বলে ঘোষিত হয়েছেন (একাদশ জাতীয় সংসদ নির্বাচনে) তাঁরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন না। এই সিদ্ধান্ত লঙ্ঘন ও তা এড়িয়ে গিয়ে শপথ গ্রহণ করার জন্য আমাদের দলের ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান; তাঁকে সর্বসম্মতিক্রমে আজ বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সব পদ থেকে বহিষ্কার করা হলো।"

এর আগে সন্ধ্যা থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা দলের আইনজীবীদের সঙ্গে বৈঠক করেন। পরে রাত সোয়া ৯ টা পর্যন্ত বিএনপির স্থায়ী কমিটির বৈঠক হয়।

বৈঠকে সাংবাদিক মাহফুজ উল্লাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবু্র রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

বৈঠকে স্কাইপের মাধ্যমে লন্ডন থেকে যুক্ত হন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

 

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ