Foto

জনগণ চাওয়ার আগেই সব কাজ করছে সরকার: রেলমন্ত্রী


রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, সরকার জনগণের চাহিদার ওপর বসে থাকে না, চাওয়ার আগেই সব কাজ করছে সরকার। সস্তা ও নিরাপদ বাহন রেলওয়ে মুক্তিযুদ্ধের সময় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেই রেলওয়েকে উন্নত করা হচ্ছে। সরকার সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে।


বুধবার দুপুরে ঠাকুরগাঁও রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

নূরুল ইসলাম সুজন আরও বলেন, প্রতিটি স্টেশন পরিদর্শন করে সমস্যাগুলো সমাধানে কাজ করে যাচ্ছি। ট্রেনে মানুষের মলমূত্র ত্যাগের পর তা সরাসরি লাইনে পড়ে। এতে পরিবেশের ক্ষতি হচ্ছে। তাই বগিতে ট্যাংকি তৈরির কাজ চলছে। মানুষ যেন রেলে সহজে মালামাল পরিবহন করতে পারে সেই ব্যবস্থাও করা হবে।

অভিযোগ করে মন্ত্রী বলেন, জামায়াত-বিএনপি সরকার রেলওয়েকে ধ্বংস করে দিয়েছিল। ১৯৯১ সালে ১০ হাজার রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীকে ও বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) ১৫ হাজার কর্মকর্তা-কর্মচারী, বিজ্ঞানী, গবেষককে গোল্ডন হ্যান্ডসেক করে বিদায় করেছিল। কৃষরা সার, উন্নত বীজ, ডিজেল পায়নি। কিন্তু শেখ হাসিনার সরকার একদিনের জন্যও কৃষককে প্রয়োজনীয় জিনিসের অভাব বুঝতে দেয়নি। সার ও ডিজেলের দাম কমানো হয়েছে। মানুষ এখন আর গরু-মহিষ দিয়ে চাষাবাদ করে না। উন্নত ট্রাক্টর দিয়ে দ্রুত সময়ে চাষাবাদের কাজ করতে পারছে কৃষক।

তিনি আরও বলেন, সরকার কৃষকদের কৃষিতে ভর্তুকি দিচ্ছে। ১০ টাকা দিয়ে ব্যাংকে হিসাব খোলার ব্যবস্থা করা হয়েছে। মায়েদের বিভিন্ন ভাতা, শিক্ষার্থীদের বিনা বেতনে ও ফ্রিতে বই দিয়ে শিক্ষার হার বৃদ্ধি করা হচ্ছে। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে বিনামূল্যে ওষুধ দেওয়া হচ্ছে।

সভায় বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের জিএম খন্দকার শহীদুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মকবুল হোসেন বাবু, সাধারণ সম্পাদক মু. সাদেক কুরাইশী প্রমুখ। পরে মন্ত্রী জেলা আইনজীবি সমিতি সংবর্ধণা অনুষ্ঠানে যোগ দেন।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ