Foto

ছাত্রলীগের বিতর্কিতদের বাদ দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর


ছাত্রলীগের নবগঠিত কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া বিতর্কিত নেতাদের বাদ দিয়ে ত্যাগী ও যোগ্যদের পদ দেয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বুধবার দুপুরে প্রধানমন্ত্রী গণভবনে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে ডেকে এ নির্দেশ দেন।

গণভবন থেকে ফিরে ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক সমকালকে এ কথা জানান।

প্রধানমন্ত্রীর নির্দেশ প্রদানকালে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, উপ-দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপতব বড়ুয়া এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।

গণভবন থেকে ফিরে এসে রেজওয়ানুল হক চেীধুরী শোভন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের কমিটি থেকে বিতর্কিতদের বাদ দেওয়ার নির্দেশ দিয়েছেন৷ কমিটিতে যেগুলো সম্পর্কে কথা হচ্ছে, তাদের ব্যাপারে তদন্ত কমিটি গঠন করে সত্য প্রমাণিত হলে সেই পদগুলো শূন্য ঘোষণা করে ত্যাগী ও যোগ্যদের মূল্যায়ন করবো। তবে কমিটি বর্ধিত করণের ব্যাপারে কোনো নির্দেশনা প্রধানমন্ত্রী দেননি।

গোলাম রাব্বানী বলেন, আপা (প্রধানমন্ত্রী) খুব খুশি হয়েছেন। কমিটির প্রতি তিনি সন্তুষ্ঠ। এবারের কমিটিতে বিকেন্দ্রীকরণে; মানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাইরের অনেক শিক্ষার্থী পদ পেয়েছে। বিভিন্ন জেলা থেকেও গুরুত্বপূর্ণ পদ পেয়েছে। তবে তিনি অসঙ্গতি থাকলে তাদের ব্যাপারে তদন্ত কমিটি করে ব্যবস্থা নেয়ার কথা বলেছেন।

আংশিক কমিটির প্রায় ১০ মাস পর গত সোমবার ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এর পর থেকেই এ নিয়ে পদবঞ্চিতরা ক্ষোভে ফেটে পড়েন।

পূর্ণাঙ্গ কমিটির ঘোষণার দিন সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে পদবঞ্চিতরা সংবাদ সম্মেলন করতে গেলে সংগঠনের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের হামলার শিকার হন তারা। পদবঞ্চিত এই ছাত্রলীগের নেতাকর্মীরা মঙ্গলবার বিতর্কিতদের কমিটি থেকে বাদ দিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেন।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ