Foto

ছবিটি দেখে মানুষ শান্তি পেয়েছে ।


ঢাকায় চলছে ‘নোলক’ ছবির শুটিং। রাশেদ রাহা পরিচালিত এই ছবিতে অভিনয় করছেন শাকিব খান ও ইয়ামিন হক ববি। ছবির গানের শুটিংয়ে অংশ নিচ্ছেন তাঁরা। শুটিংয়ের ফাঁকে এনটিভি অনলাইনের সঙ্গে কথা হয় শাকিব খানের। এ সময় তিনি বাংলাদেশে চলচ্চিত্রের অবস্থা নিয়ে কথা বলেন।


শাকিব বলেন, “কিছুদিন আগেও আমাদের দেশে দুই-তিন কোটি টাকা দিয়ে ছবি নির্মাণ করতে ভয় পেতেন প্রযোজকরা। কিন্তু গত ঈদে ক্যাপ্টন খান ছবিটি প্রায় চার কোটি টাকা লগ্নি করে লাভ করেছে। এখন অনেকেই চিন্তা করছে বাংলাদেশে বড় বাজেটের ছবি নির্মাণ করার। এই ছবিটি দেখে মানুষ শান্তি পেয়েছে। মেকিংয়ের প্রশংসা করেছে সবাই। আমি মনে করি, সুন্দর পরিবেশ পেলে আরো ভালো ছবি নির্মাণ করা সম্ভব।”

ভালো ছবি নির্মাণের জন্য সুন্দর পরিবেশ প্রয়োজন। আর সেই পরিবেশ এখন আছে বলে মনে করেন শাকিব। বলেন, ভালো ছবি নির্মাণের জন্য প্রয়োজন সুন্দর পরিবেশ। অনেক প্রযোজক আছেন, যাঁরা চলচ্চিত্র নির্মাণে ভয় পান। একদিকে টাকা দেবে, অন্যদিকে কাজটি হবে কি হবে না, তা নিয়ে দুশ্চিন্তায় থাকে। এখন আমাদের পরিবেশ অনেকটাই ভালো, কিন্তু তা চলচ্চিত্রের ভেতরের মানুষ জানলেও বাইরের মানুষ জানে না। যে কারণে অনেক প্রযোজকই এখন আর চলচ্চিত্র নির্মাণ করতে আগ্রহী নন। বিনিয়োগ আকৃষ্ট করতে, আমরা যাঁরা চলচ্চিত্র নিয়ে কাজ করে যাচ্ছি, তাঁদের একজোট হয়ে কাজ করতে হবে। যাঁরা কাজ করছেন না, কাজ নিয়ে তাঁদের মাথাব্যথা কম। যাঁরা কাজ করছেন, তাঁরাই জানেন কী সমস্যা, তার সমাধানই বা কী।

বড় বিনিয়োগের পাশাপাশি আগে কম বাজেটের ছবিও তৈরি হতো, কিন্তু এখন সেটার সংখ্যাও কমে যাচ্ছে। শাকিব বলেন, আমি যেমন বড় বাজেটের ছবিগুলো করছি, তেমনি ছোট বাজেটের ছবিও হওয়া দরকার। আগে সেটা হতো। এখন কমে যাচ্ছে। আমার পরে যাঁরা ফিল্মে এসেছেন, তাঁরাও দেখেছি চলচ্চিত্র নিয়ে অনেকটাই ব্যস্ত সময় কাটিয়েছেন আগে। কিন্তু ইদানীং সেসব কম বাজেটের ছবি কমে যাচ্ছে। সব কাজ যে বড় হবে, এমন কোনো কথা নেই।

নোলক ছবিতে শাকিব ও ববি ছাড়া আরো অভিনয় করছেন ওমর সানি ও মৌসুমী। ছবিটি প্রযোজনা করছে বি হ্যাপি এন্টারটেইনমেন্ট।

Facebook Comments

" সিনেমা জগৎ " ক্যাটাগরীতে আরো সংবাদ