Foto

চুলের গন্ধযুক্ত চিকেন ফ্রাই


জাপানের একটি চেইন ফাস্টফুড কোম্পানি তেনকা তোরিমাসু। মুরগির ফ্রাই বিক্রি বাড়ানোর এক অভিনব পন্থা বেছে নিয়েছে কোম্পানিটি।


বিশেষ করে পুরুষ গ্রাহকদের টানতে অনেকের কাছে এই কৌশলকে অব্যর্থ মনে হতে পারে, কারও কাছে আবার বিতর্কিতও ঠেকতে পারে। মুরগির স্বাদ-গন্ধে তরুণীর চুলের গন্ধ মেশানোর এক কৌশল গ্রহণ করেছে কোম্পানিটি। তেনকা তোরিমাসুর দাবি, তাদের ফ্রাইড চিকেন খেলে স্বাদ–গন্ধে মনে হবে একদম প্রেয়সীর খোলা চুল! আর এ জন্য কোম্পানিটি তৈরি করেছে এক অভিনব সস। জাপানের ইংরেজি অনলাইন সোরা নিউজ ২৪–এর খবরে দাবি করা হয়েছে, কোম্পানির দাবি যথার্থই।

তেনকা তোরিমাসুর ফ্রাইড চিকেন আর সব ফাস্টফুডে পাওয়া ফ্রাইড চিকেনের মতোই লাগবে খেতে। শুধু সস মেশালেই বদলে যাবে চিত্র! এর আগে সসের স্বাদ–গন্ধ নিয়ে একাধিক পরীক্ষা-নিরীক্ষা করেছে কোম্পানিটি। যেমন ওয়াসাবি গুল্মের গন্ধ, মিষ্টি মরিচের গন্ধ। কিন্তু তাই বলে চুলের গন্ধ! শুধু তা–ই নয়, তেনকা তোরিমাসু এর আগে মেয়েদের পা ও ঘামের স্বাদ–গন্ধবিশিষ্ট সস বাজারে এনে তাক লাগিয়ে দিয়েছিল। মেয়েদের ঘামের স্বাদ–গন্ধের সস এনেছিল গত বছর আগস্টে। এটি তৈরিতে তারা উপাদান হিসেবে ব্যবহার করে বিশেষ এক প্রকার লবণ, লেবুর জুস ও পনির। সিঙ্গাপুরভিত্তিক লাইফস্টাইল সাময়িকী এশিয়া ওয়ান সে সময় প্রতিবেদন প্রকাশ করে, এই সস মঞ্চে গান করে ক্লান্ত, এমন কোনো তরুণীর ঘামের কথা মনে করিয়ে দেয়।

তবে মেয়েদের চুল খেতে হবে ভাবলে সবার জিবে অবশ্য জল না–ও আসতে পারে। জাস্টিন ক্যাফিয়ার এমনই একজন। তিনি এই সসযুক্ত মুরগি খেয়ে লেখেন, ‘সাধু সাবধান! বমি হলে দায় আপনার!’ তবে সোরার নিউজ ২৪ দাবি করে, এটি রসনায় মেয়েদের চুলের শিল্পিত রূপান্তর।

মেয়েদের চুলের স্বাদের মুরগির সঙ্গে স্মারক হিসেবে দুই প্যাকেট বিশেষ গন্ধের টিস্যুও দিচ্ছে তেনকা তোরিমাসু। একদম মুফতে। টিস্যুর এক প্যাকেটে মেয়েদের চুলের গন্ধ, আরেক প্যাকেটে মেয়েদের পায়ের গন্ধ মেশানো হয়েছে। যেটি চাইলে বাসায় নিয়ে যেতে পারবেন গ্রাহকেরা।

Facebook Comments

" রান্না বান্না " ক্যাটাগরীতে আরো সংবাদ