Foto

চমক দিয়ে পাকিস্তানের বিশ্বকাপ জার্সি উন্মোচন


আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে ‘অননুমেয়’ দল বলা হয় পাকিস্তানকে। ক্রিকেট মাঠে দলটি কখন কী করে ফেলবে, সেটা আগে থেকে অনুমান করা প্রায় অসম্ভব। একের পর এক সহজ ম্যাচ হাতছাড়া করার রেকর্ড যেমন আছে, তেমনি খাদের কিনারা থেকে অবিশ্বাস্যভাবে ম্যাচ জয়ের ইতিহাসও আছে দলটির। তাই আন্তর্জাতিক ক্রিকেটে চমক-জাগানিয়া দলগুলোর একটি বিবেচনা করা হয় পাকিস্তানকে। আগামী ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০১৯ বিশ্বকাপ মিশন শুরু করবে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন দলটি। তার আগে মঙ্গলবার বেশ চমক দিয়ে উন্মোচন করা হয়েছে দলটির এবারের বিশ্বকাপ জার্সি।


মঙ্গলবার নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে জার্সি ও ক্যাপের ছবি প্রকাশ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাশাপাশি দলটির সমর্থকদের চমকে দেওয়ার মতো একটি ভিডিও প্রকাশ করা হয়। বরাবরের মতোই এবারও পাকিস্তানের বিশ্বকাপ জার্সির রং সবুজ। গাঢ় ও হালকা সবুজ, এই দুই রঙে তৈরি হয়েছে দলটির জার্সি। বুকের অংশে হালকা সবুজের শেড, আর পুরো জার্সিতেই গাঢ় সবুজের সমারোহ। ক্যাপও করা হয়েছে জার্সির আদলে।

বিশ্বকাপের অন্য দলগুলো আনুষ্ঠানিক ফটোসেশনের মাধ্যমেই সাধারণত বিশ্বকাপ জার্সি উন্মোচন করে থাকে। তবে এবার এ ক্ষেত্রে বেশ চমক দেখিয়েছে পাকিস্তান। দেশটির ক্রিকেট বোর্ড বিশ্বকাপ স্কোয়াডে থাকা খেলোয়াড়দের নিয়ে তৈরি করা ভিডিওর মাধ্যমে প্রকাশ করেছে এবারের জার্সি। নিজেদের পেজে এবং ইউটিউবে প্রকাশিত সেই ভিডিওতে দেখা যায়, টিম বাস থেকে নেমে অধিনায়ক সরফরাজের পেছনে এক এক করে ড্রেসিংরুমের দিকে যাচ্ছে পাকিস্তান দলের খেলোয়াড়রা। ড্রেসিংরুমে সবার জন্য আগে থেকেই সাজানো ছিল এবারের বিশ্বকাপ জার্সি ও ক্যাপ। ড্রেসিংরুমে ঢুকে সরফরাজ, ইমাম-উল-হক, বাবর আজমরা খুঁজে নিচ্ছেন নিজেদের জার্সি।

ভিডিওর পরবর্তী অংশে দেখা যায়, বিশ্বকাপ জার্সি হাতে নিয়ে দেখছেন পাকিস্তানের ক্রিকেটাররা। এ সময় জার্সি পরে নিজেদের মধ্যে কিছুটা দুষ্টুমিতেও মেতে ওঠেন তাঁরা। তারপর জার্সি পরে এক এক করে মাঠে নামেন পাকিস্তান দলের খেলোয়াড়রা। এরপর অধিনায়ক সরফরাজকে সামনে রেখে সবাই পোজ দিচ্ছেন ছবির জন্য। সাম্প্রতিক বাজে ফর্ম সত্ত্বেও ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী দলটি এবারের আসরে ভালো করার ব্যাপারে আশাবাদী। আসরের জন্য দলটি স্লোগান নির্ধারণ করেছে ’উই হ্যাভ, উই উইল’।

Facebook Comments

" ওয়ার্ল্ড কাপ " ক্যাটাগরীতে আরো সংবাদ