Foto

ঘূর্ণিঝড়টির প্রভাবে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা


বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ফেথাই’ এর প্রভাবে গত রবিবার রাত থেকে বাংলাদেশের আবহাওয়া কিছুটা বৈরী হয়েছে। এ কারণে সোমবার সকাল থেকে আকাশ অনেকটাই গোমড়া ছিল। সেই সঙ্গে গুড়ি গুড়ি বৃষ্টিও হয়েছে। ঘূর্ণিঝড়টির প্রভাবে এই বৃষ্টি আজও হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। তাদের মতে, পৌষের প্রারম্ভের এমন বৃষ্টি জাকিয়ে শীত বয়ে আনবে।


আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, সোমবার ভারতে আঘাত হানার আগে ’ফেথাই’ দুর্বল হয়ে যায়। উপকূলে আঘাত হানার সময় গতিবেগ ছিল ঘণ্টায় ৮০ কিলোমিটার। দুর্বল হলেও এর প্রভাবে দক্ষিণ ভারতের কয়েকটি অঞ্চলে প্রচুর বৃষ্টি হচ্ছে। তার প্রভাব পড়েছে বাংলাদেশেও। ঘূর্ণিঝড়ের প্রভাবে বঙ্গোপসাগর অনেকটাই উত্তাল। এ কারণে বাংলাদেশের বিভিন্ন সমুদ্রবন্দরকে ২ নম্বর দূরবর্তী হুশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, প্রায় সারা দেশের আকাশই মেঘে ঢাকা থাকবে। কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। তবে কাল থেকে পরিস্থিতির উন্নতি হয়ে যাবে।

এদিকে আবহাওয়া অধিদফতরের বিশেষ বিজ্ঞপ্তিতে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদের গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ